অনলাইনে পরিদর্শন : স্কুলে অনুপস্থিত থাকায় চার শিক্ষককে বদলির নির্দেশ

মুরাদনগর প্রতিনিধি |

কুমিল্লার মুরাদনগরে যথাসময়ে বিদ্যালয়ে উপস্থিত না থাকা এবং দায়িত্ব অবহেলা করায় চার শিক্ষককে বদলি ও তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে জেলা ও উপজেলা শিক্ষা অফিসারকে নির্দেশ দেয়া হয়েছে। অনলাইনে উপজেলার গাংগাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনের সময় ওই চারজন শিক্ষককে অনুপস্থিত পাওয়ায় তাদের তাৎক্ষনিক প্রশাসনিকভাবে বদলি করে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সহকারী সচিব মোহাম্মদ কামাল হোসেন। 

অনুপস্থিত থাকা শিক্ষকরা হলেন, উপজেলার গাংগাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা আক্তার খানম, সহকারী শিক্ষক রেহেনা আক্তার, ফেরদৌসি বেগম ও আলেকজান্ডার। রোববার বিকেলে এই অনলাইন পরিদর্শনের কপি উপজেলা শিক্ষা অফিসে পৌঁছেছে বলে দৈনিক শিক্ষাডটকমকে নিশ্চিত করেছে সূত্র।

জানা গেছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের হাজিরা যাচাই, পাঠদান ও শিক্ষার্থী উপস্থিতি মনিটরিং করতে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলো হোয়াটস্অ্যাপের মাধ্যমে অনলাইনে পরিদর্শন শুরু করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে গত ২৭ অক্টোবর (বৃহস্পতিবার) অনলাইন ভিজিট চলাকালে মুরাদনগর উপজেলার গাংগাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, পরমতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কাগাতুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অনলাইন মনিটরিং করা হয়। 

এসময় পরমতলা ও কাগাতুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক হাজিরা, পাঠদান ও শিক্ষার্থী উপস্থিতি সন্তোষজনক হলেও গাংগাটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ চারজন শিক্ষক বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন। এসময় বিদ্যালয়ের শিক্ষার্থী উপস্থিতির হার ছিলো ৫৪ শতাংশ ছিলো। যা মোটেও সন্তোষজনক ছিলো না বলে প্রতিবেদনে উল্লেখ করেছেন ওই কর্মকর্তা। তিনি আরও মন্তব্য করেছেন।দ্যালয়টির ওয়াশব্লক ব্যবহারের উপযোগী ছিলো বলে মনে হয়নি। 

জানতে চাইলে মুরাদনগর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফওজিয়া আকতার দৈনিক শিক্ষাডটকমকে বলেন, অনলাইন পরিদর্শনের বিষয়টি জানতে পেরেছি। তবে এই বিষয়ে অফিসিয়াল কোনো আদেশ এখনো পাইনি। অফিসিয়াল আদেশ পেলে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা স্যারের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

কুমিল্লা জেলা শিক্ষা কর্মকর্তা আবদুল মান্নানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করেও কথা বলা সম্ভব হয়নি।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE  করতে ক্লিক করুন।

 


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0029540061950684