অনির্দিষ্টকালের জন্য সুনামগঞ্জে বাস ধর্মঘট - বিবিধ - দৈনিকশিক্ষা


অনির্দিষ্টকালের জন্য সুনামগঞ্জে বাস ধর্মঘট

সুনামগঞ্জ প্রতিনিধি |

সুনামগঞ্জ বাস টার্মিনাল সংস্কার ও পুলিশ হয়রানির প্রতিবাদে সব ধরনের দূরপাল্লার বাস বন্ধ রেখে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ঘোষণা দিয়েছে জেলা শ্রমিক ইউনিয়ন। ফলে সুনামগঞ্জ থেকে ঢাকা, কুমিল্লা, ময়মনসিংহ, নেত্রকোনা, চট্টগ্রাম গাজীপুর, সিলেট ছাতক জগন্নাথপুর দিরাইসহ ১০ রুটে বাস চলাচল বন্ধ থাকবে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাতে জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ এই ঘোষণা দেন। পরিবহন শ্রমিকরা জানান, সুনামগঞ্জের কেন্দ্রীয় বাস টার্মিনাল সংস্কারের দাবিতে দীর্ঘদিন ধরে পরিবহন শ্রমিকরা আন্দোলন সংগ্রাম করে আসছেন- কিন্তু বাস টার্মিনাল সংস্কারের কোন উদ্যোগ গ্রহণ করেনি জেলা পরিষদ। ছোট এই টার্মিনালে কোনোভাবে মিনিবাস স্ট্যান্ডবাই করে রাখা যায়। আন্তঃজেলা পরিবহনের বড় বাসগুলো সেখানে রাখা যায় না। তাই সিলেট সুনামগঞ্জ সড়কের পুরাতন বাসস্ট্যান্ড, হাজীপাড়া, কালীপুর মোড়সহ বিভিন্ন স্থানে বাস দাঁড় করিয়ে রাখেন শ্রমিকরা।  

এতে সুনামগঞ্জ শহরের বিভিন্ন স্থানে তীব্র যানজটের সৃষ্টি হয়। সাধারণ মানুষ পড়েন সীমাহীন দুর্ভোগে। আবার রাস্তায় গাড়ি দাঁড় করিয়ে রাখলে পুলিশ হয়রানি করে। এই সমস্যার সমাধানের জন্য তারা অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দেন।

সুনামগঞ্জ জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেজাউল কবীর বলেন, শ্রমিকদের দীর্ঘদিনের দাবি ছিল, টার্মিনাল সংস্কার করা ও টার্মিনালের পুকুরের মাটি ভরাট করে বাস ও মিনিবাস রাখার জায়গা বৃদ্ধি করা। কিন্তু আজ পর্যন্ত এই দাবি বাস্তবায়ন হয়নি। তাই জেলার সব পরিবহন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ কর্মবিরতির ডাক দিয়েছেন।

সুনামগঞ্জ জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক জুয়েল মিয়া বলেন, আন্তঃজেলা বাস রাখার জায়গা নেই টার্মিনালে- এটি নতুন সমস্যা নয়। অনেক পুরনো সমস্যা। অথচ এ বিষয়ে কেউ কোনও গুরুত্ব দিচ্ছেন না।


পাঠকের মন্তব্য দেখুন
গাড়িচাপায় নারীর মৃত্যু : ঢাবির সেই চাকরিচ্যুত শিক্ষক গ্রেফতার - dainik shiksha গাড়িচাপায় নারীর মৃত্যু : ঢাবির সেই চাকরিচ্যুত শিক্ষক গ্রেফতার প্রাথমিকের বৃত্তি পরীক্ষা ডিসেম্বরের শেষ সপ্তাহে - dainik shiksha প্রাথমিকের বৃত্তি পরীক্ষা ডিসেম্বরের শেষ সপ্তাহে স্বজনদের না পাওয়ায় অপারেশন হচ্ছে না গণপিটুনির শিকার শিক্ষকের - dainik shiksha স্বজনদের না পাওয়ায় অপারেশন হচ্ছে না গণপিটুনির শিকার শিক্ষকের স্কুলে কর্মচারী নিয়োগে ৬০ লাখ টাকা ঘুষ, তদন্ত শুরু - dainik shiksha স্কুলে কর্মচারী নিয়োগে ৬০ লাখ টাকা ঘুষ, তদন্ত শুরু কোচিংয়ে পড়তে না চাওয়ায় ছাত্র ও তার বাবাকে মারধর - dainik shiksha কোচিংয়ে পড়তে না চাওয়ায় ছাত্র ও তার বাবাকে মারধর কলকাতায় ১০ম বাংলাদেশ বইমেলা শুরু - dainik shiksha কলকাতায় ১০ম বাংলাদেশ বইমেলা শুরু কর্মকর্তাদের নাম ভাঙিয়ে প্রতারণা, শিক্ষা অধিদপ্তরের সতর্কতা - dainik shiksha কর্মকর্তাদের নাম ভাঙিয়ে প্রতারণা, শিক্ষা অধিদপ্তরের সতর্কতা please click here to view dainikshiksha website Execution time: 0.020159959793091