অনুমতি ছাড়া এফডিসিতে ক্যামেরা নিয়ে ঢুকতে পারবেন না গণমাধ্যমকর্মীরা

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) গণমাধ্যমের ক্যামেরা প্রবেশের ক্ষেত্রে কড়াকড়ি আরোপ করা হয়েছে। গতকাল বুধবার এফডিসির এক দাপ্তরিক আদেশে বলা হয়, সংবাদ গ্রহণের উদ্দেশ্যে মিডিয়ার ক্যামেরা প্রবেশ করলে অবশ্যই বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালক বরাবর নিজস্ব লেটার হেডপ্যাডে আবেদন করতে হবে। এফডিসির এ সিদ্ধান্তের খবর প্রকাশ্যে আসার পর সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদ জানাচ্ছেন গণমাধ্যমকর্মীরা। এই সিদ্ধান্ত প্রত্যাহারেরও দাবি জানিয়েছেন অনেকে।

  

এ বিষয়ে এফডিসির সহকারী পরিচালক (প্রশাসন) এ কে এম আমিনুল করিম খান বলেন, গত ২২ ফেব্রুয়ারি অংশীজনের সঙ্গে সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় তিনি ছিলেন না, এর ফলে তিনিও বিস্তারিত বলতে পারছেন না।  বিষয়টি নিয়ে এফডিসির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নুজহাত ইয়াসমিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।

এফডিসির দাপ্তরিক আদেশে আরও বলা হয়, নিরাপত্তাসংক্রান্ত সার্বক্ষণিক সেবার ক্ষেত্রে বিএফডিসিতে প্রবেশের সময় পরীক্ষা-নিরীক্ষা সাপেক্ষে গেট পাস ইস্যুর মাধ্যমে অধিক নিরাপত্তা জোরদার করতে হবে। এর আগে আরও কয়েকবার গণমাধ্যমকর্মীদের এফডিসিতে প্রবেশে বিধিনিষেধ আরোপ করা হয়েছিল। তখন দাবি করা হয়েছিল, কেপিআইভুক্ত অঞ্চল হিসেবে এফডিসির নিরাপত্তা জোরদারে সেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
বার্ষিক পরীক্ষার উদ্দীপকসহ ও উদ্দীপক ছাড়া প্রশ্ন - dainik shiksha বার্ষিক পরীক্ষার উদ্দীপকসহ ও উদ্দীপক ছাড়া প্রশ্ন তিস্তার পানিবণ্টন সমস্যার সমাধান হতেই হবে - dainik shiksha তিস্তার পানিবণ্টন সমস্যার সমাধান হতেই হবে ভুয়া নিয়োগে এমপিও: এক মাদরাসার ১৫ শিক্ষকের সনদ যাচাই করবে অধিদপ্তর - dainik shiksha ভুয়া নিয়োগে এমপিও: এক মাদরাসার ১৫ শিক্ষকের সনদ যাচাই করবে অধিদপ্তর একসঙ্গে তিন প্রতিষ্ঠান থেকে বেতন তুলতেন মাদরাসা কর্মচারী - dainik shiksha একসঙ্গে তিন প্রতিষ্ঠান থেকে বেতন তুলতেন মাদরাসা কর্মচারী আবাসিক হোটেলে শিক্ষার্থীদের অভিযান, হামলা - dainik shiksha আবাসিক হোটেলে শিক্ষার্থীদের অভিযান, হামলা শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ - dainik shiksha শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ ছাত্রলীগের মতো কলুষিত রাজনীতি করবে না ছাত্রদল - dainik shiksha ছাত্রলীগের মতো কলুষিত রাজনীতি করবে না ছাত্রদল কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0050840377807617