অফিস থেকে প্রধানমন্ত্রীর ছবি সরালেন জাবি শিক্ষক

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) বাংলা বিভাগের সভাপতির কার্যালয় থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সরিয়ে ফেলেছেন অধ্যাপক শামীমা সুলতানা। বৃহস্পতিবার দুপুরে তিনি ছবিটি সরিয়ে ফেলেন।  

কোটা সংস্কার আন্দোলন ঘিরে ছাত্র-জনতাকে হত্যা, তাদের নির্যাতন ও আটক এবং নারী শিক্ষক আহত হওয়ার প্রতিবাদে তিনি এটি করেছেন বলে জানান।

২০০২ খ্রিষ্টাব্দের ২৭ মার্চ মন্ত্রিপরিষদ বিভাগের এক বিজ্ঞপ্তিতে মন্ত্রীদের অফিসকক্ষ, বিভিন্ন মন্ত্রণালয়, অধিদপ্তর, বিদেশে বাংলাদেশের দূতাবাস ও সব স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের অফিসকক্ষে সরকারপ্রধান হিসেবে প্রধানমন্ত্রীর ছবি টানানোর নির্দেশনা দেওয়া হয়েছে। 

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শাহেদ রানা বলেন, ‘বিষয়টি তাঁর (শামীমা সুলতানার) ব্যক্তিগত। তবে নিয়ম অনুযায়ী অফিসকক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি রাখা হয়। যেহেতু ছবিটি আগে থেকে ছিল, তাই আমি মনে করি, এখন সরিয়ে ফেলাটা ভালো দেখায় না।’  

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মোতাহের হোসেন বলেন, প্রধানমন্ত্রীর ছবি যেহেতু আগেই ছিল, তাই এখন সরিয়ে ফেলা সমীচীন হয়নি৷ যেহেতু অফিস কক্ষে ছবি রাখা নিয়মের অন্তর্ভুক্ত, তাই এমন কাজের জন্য আমি নিন্দা জানাই।

উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সরকার প্রধানের ছবি রাখা সরকারি নিয়ম। কিন্তু তিনি সরকার প্রধানের ছবি নামিয়ে ফেলে নিয়মের ব্যত্যয় ঘটিয়েছেন। 


পাঠকের মন্তব্য দেখুন
রাজধানীর সরকারি সাত কলেজ নিয়ে ঢাবি অধ্যাপকের নতুন প্রস্তাব - dainik shiksha রাজধানীর সরকারি সাত কলেজ নিয়ে ঢাবি অধ্যাপকের নতুন প্রস্তাব শিক্ষকদের মনোকষ্ট - dainik shiksha শিক্ষকদের মনোকষ্ট কানাডা যেতে মানসিক রোগী পরিচয় দিলেন শিক্ষিকা - dainik shiksha কানাডা যেতে মানসিক রোগী পরিচয় দিলেন শিক্ষিকা সেপ্টেম্বরে লিখিত পরীক্ষার ফল, ভাইভা অক্টোবর - dainik shiksha সেপ্টেম্বরে লিখিত পরীক্ষার ফল, ভাইভা অক্টোবর শিক্ষক হেনস্তা ও অপমানের নেপথ্যে - dainik shiksha শিক্ষক হেনস্তা ও অপমানের নেপথ্যে ছাত্রলীগ নেত্রীরাও স্কুল-মাদ্রাসা অডিটের দায়িত্বে - dainik shiksha ছাত্রলীগ নেত্রীরাও স্কুল-মাদ্রাসা অডিটের দায়িত্বে ডাকসুতে প্যানেল বাতিলসহ ৮দফা প্রস্তাবনা ইউআরআই‘র - dainik shiksha ডাকসুতে প্যানেল বাতিলসহ ৮দফা প্রস্তাবনা ইউআরআই‘র কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0025739669799805