আদমজী ক্যান্টনমেন্ট কলেজের ‘সেনাপ্রধান ট্রফি’ অর্জন

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসাবে ‘সেনাপ্রধান ট্রফি’ অর্জন করলো আদমজী ক্যান্টনমেন্ট কলেজ।

বুধবার আদমজী ক্যান্টনমেন্ট কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল আল ফারুক সিদ্দিকীর হাতে ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজগুলোর কেন্দ্রীয় সমন্বয় পরিষদের ৫৭তম সমন্বয় সভায় ২০২৩ খ্রিষ্টাব্দের শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসাবে এ ট্রফি তুলে দেন কেন্দ্রীয় সমন্বয় পরিষদের সভাপতি লেফটেন্যান্ট জেনারেল ওয়াকার-উজ-জামান।

প্রসঙ্গত, শিক্ষা, শৃঙ্খলা ও নৈতিকতা এই মূলমন্ত্রকে ধারণ করে একাডেমিক ও সহশিক্ষা কার্যক্রমে অত্যন্ত সাফল্যের সঙ্গে এগিয়ে চলেছে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ। 

বর্তমানে এটি দেশের অন্যতম শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান। ২০২৩ খ্রিষ্টাব্দে এই কলেজ থেকে সর্বমোট ২ হাজার ৩৬৯ জন শিক্ষার্থী উচ্চমাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করে শতভাগ পাসসহ মোট ২ হাজার ৬২ জন শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছে। 

পাশাপাশি আন্তক্যান্টনমেন্ট কলেজ ‘গণিত অলিম্পিয়াড’ ও ‘সাধারণ জ্ঞান’ প্রতিযোগিতায় আদমজী ক্যান্টনমেন্ট কলেজ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা-২০২৩ (ইংরেজি ভার্সন) এ চ্যাম্পিয়ন এবং সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা-২০২৩ (বাংলা ভার্সন) এ রানাসআপ হয়। এ ছাড়া ‘জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪’ এর মহানগর পর্যায়ে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান এবং কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল আল ফারুক সিদ্দিকী ‘শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান’ (কলেজ) হিসেবে নির্বাচিত হন।


পাঠকের মন্তব্য দেখুন
স্কুল-কলেজ শিক্ষকদের আগস্ট মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের আগস্ট মাসের এমপিওর চেক ছাড় এনটিআরসিএর চেয়ারম্যান পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ডিজি হলেন - dainik shiksha এনটিআরসিএর চেয়ারম্যান পরিবার পরিকল্পনা অধিদপ্তরের ডিজি হলেন ছাত্রী হয়রানির অভিযোগ, উত্তরা ইউনিভার্সিটি উত্তপ্ত - dainik shiksha ছাত্রী হয়রানির অভিযোগ, উত্তরা ইউনিভার্সিটি উত্তপ্ত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের হাত ভাঙলেন বরখাস্ত প্রধান শিক্ষক - dainik shiksha ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের হাত ভাঙলেন বরখাস্ত প্রধান শিক্ষক সাংবাদিক নিপীড়নের আইনগুলো এখনই বাদ দেয়ার প্রস্তাব - dainik shiksha সাংবাদিক নিপীড়নের আইনগুলো এখনই বাদ দেয়ার প্রস্তাব মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার চলতি দায়িত্ব দিতে আবেদন আহ্বান - dainik shiksha মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার চলতি দায়িত্ব দিতে আবেদন আহ্বান শিরীন শারমিনের পদত্যাগে স্পিকার পদে কি শূন্যতা তৈরি হলো - dainik shiksha শিরীন শারমিনের পদত্যাগে স্পিকার পদে কি শূন্যতা তৈরি হলো দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0074388980865479