আবরার হত্যা নিয়ে রাজনীতি হচ্ছে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বুয়েট শিক্ষার্র্থী আবরার ফাহাদ হত্যাকা- নিয়ে বিএনপি নোংরা রাজনীতিতে মেতেছে। তারা একে নিয়ে পানি ঘোলা করার চেষ্টা করছে। হত্যাকাণ্ডকে ভিন্ন খাতে প্রবাহিত করলে তা প্রতিহত করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ স্বাধীনতা পরিষদের ‘বিএনপিসহ কুচক্রী মহলের নানামুখী দেশবিরোধী ষড়যন্ত্রের প্রতিবাদে’ আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি আগেও সফল হয় নাই। এবার এবং আগামীতেও সফল হবে না। আমরা ছাত্রছাত্রীদের আবেগের সঙ্গে একাত্মতা পোষণ করছি। বিএনপির উদ্দেশে তিনি বলেন, বিএনপির যারা গলা ফাটান তাদের বলব, ঢাকা বিশ্ববিদ্যালয়ে মেয়েদের মিছিলে যখন হামলা করা হয়েছিল, মেয়েদের শ্লীলতাহানি করা হয়েছিল, তখন খালেদা জিয়া কী করেছিলেন? তখন কিছুই করেন নাই। ছাত্রদলের দুই গ্রুপের গুলিতে বুয়েটের মেধাবী শিক্ষার্থী সনির যখন মৃত্যু হলো, তারা কি তখন তাদের দলের নেতাকর্মীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছিলেন? করেন নাই।

তিনি বলেন, বুয়েটের একজন ছাত্র (আবরার) নৃশংসভাবে হত্যাকাণ্ডের শিকার হয়েছে। এটি একটি ন্যক্কারজনক ও নৃশংস ঘটনা। যার প্রতিবাদ আমরা প্রথম থেকে করেছি। কেউ দাবি তোলার আগেই আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করেছি। প্রধানমন্ত্রী বলেছেন, হত্যাকারীদের সর্বোচ্চ ও দৃষ্টান্তমূলক শাস্তি যেন হয় সেজন্য সরকার বদ্ধপরিকর। সরকারের পক্ষ থেকে, পুলিশের পক্ষ থেকে যা যা করণীয় সব কিছু করা হয়েছে। ঘটনার সঙ্গে যাদের যুক্ত বলে মনে হয়েছে প্রায় সবাইকে গ্রেফতার করা হয়েছে। ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হয়েছে। আবরার ফাহাদ নিহত হয়েছে, আমার সন্তান নিহত হয়েছে। আমাদের সন্তান নিহত হয়েছে। এটা নিয়ে তারা (বিএনপি) নোংরা রাজনীতিতে মেতেছে।


পাঠকের মন্তব্য দেখুন
স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় শ্রেষ্ঠ শিক্ষকের মানদণ্ড কী? - dainik shiksha শ্রেষ্ঠ শিক্ষকের মানদণ্ড কী? অবসর-কল্যাণে শিক্ষার্থীদের দেয়া টাকা জমার কড়া তাগিদ - dainik shiksha অবসর-কল্যাণে শিক্ষার্থীদের দেয়া টাকা জমার কড়া তাগিদ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে সুপ্রিম কোর্টের ফতোয়ার রায় পাঠ্যপুস্তকে নিতে হবে - dainik shiksha সুপ্রিম কোর্টের ফতোয়ার রায় পাঠ্যপুস্তকে নিতে হবে সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি - dainik shiksha সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি - dainik shiksha বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি please click here to view dainikshiksha website Execution time: 0.0028700828552246