আবারও আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত সরকারি মোহাম্মদপুর মডেল কলেজ - কলেজ - দৈনিকশিক্ষা


আবারও আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত সরকারি মোহাম্মদপুর মডেল কলেজ

নিজস্ব প্রতিবেদক |

আবারও আন্তর্জাতিক পুরস্কার পেল সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ। যুক্তরাজ্য ভিত্তিক সংস্থা ‘এচিভমেন্ট ফোরামস টপ ১০০’ এবং ‘ইউরোপিয়ান বিজনেস এ্যাসেম্বলী (ইবিএ)’ যৌথ উদ্যোগে তৃতীয়বারের মত ‘এক্সিলেন্স ইন কোয়ালিটি’ পুরষ্কারে ভুষিত হল প্রতিষ্ঠানটি। ২০১৮ ও ২০১৯ খ্রিষ্টাব্দে পরপর দুই বছর আন্তর্জাতিক পুরষ্কার পাওয়ার পর তৃতীয়বারের মত  প্রতিষ্ঠানটি সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখলো।

‘এক্সিলেন্স ইন কোয়ালিটি’ পুরষ্কার পেল সরকারি মোহাম্মদপুর মডেল কলেজ

জানা গেছে, বিশ্বের ৫৪টি দেশের অংশগ্রহণে গত এপ্রিলের ১৭ এ পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা ভাইরাস মাহমারির কারণে পিছিয়ে যায় আনুষ্ঠানিকতা। সম্প্রতি অনলাইনে আনুষ্ঠানিকতা শেষে ট্রফি আর সার্টিফিকেট পাঠিয়ে দেয়া হয়েছে। পরে শিক্ষা মন্ত্রণালয়ে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন ট্রফি আর সনদ অধ্যক্ষ লে. কর্নেল কাজী শরীফ উদ্দিন, পদাতিকের হাতে তুলে দিয়েছেন।

এর আগে ২০১৮ খ্রিষ্টাব্দে দুবাই ইন্টারন্যাশনাল স্কুল অ্যাওয়ার্ডে ‘বেস্ট ইনস্টিটিউশন’ ও ‘প্রিন্সিপাল অব দ্য ইয়ার’ এবং ২০১৯ খ্রিষ্টাব্দে ব্যাংকক ইন্টারন্যাশনাল এ্যাডুকেটর অ্যাওয়ার্ডে সেরা প্রতিষ্ঠান ও সেরা অধ্যক্ষ নির্বাচিত হয় রাজধানী স্বনামধন্য এ প্রতিষ্ঠানটি ও অধ্যক্ষ লে. কর্নেল কাজী শরীফ উদ্দিন (পদাতিক)।

এ পুরস্কার ছাড়াও পরপর দুই বছর অধ্যক্ষ শরীফ ও তাঁর প্রতিষ্ঠান জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৭ ও ২০১৮ তে মোহাম্মদপুর থানার শিক্ষা প্রতিষ্ঠানগুলোর মধ্যে শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধানে ও সেরা কলেজের স্বীকৃতি লাভ করে।

লে. কর্নেল কাজী শরীফ উদ্দিন শিক্ষা মন্ত্রণালয় ও অন্যান্য সংস্থা শক্তিশালীকরণের বিষয়ে অস্ট্রেলিয়াতে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেছেন। দক্ষ প্রশাসক হিসেবে ২০১৫ খ্রিষ্টাব্দে ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুর থেকে ই-জিএল ও ২০১৬ খ্রিষ্টাব্দে ইউনিভার্সিটি অব কুয়ালালামপুর থেকে উচ্চতর প্রশিক্ষণ নিয়েছেন।


পাঠকের মন্তব্য দেখুন
৩০ জানুয়ারি পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়িয়ে আদেশ জারি - dainik shiksha ৩০ জানুয়ারি পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়িয়ে আদেশ জারি শিশুদের স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তির আহ্বান গণশিক্ষা প্রতিমন্ত্রীর - dainik shiksha শিশুদের স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তির আহ্বান গণশিক্ষা প্রতিমন্ত্রীর কারিগরি শিক্ষায় ভাত-কাপড়ের অভাব হয় না : প্রতিমন্ত্রী - dainik shiksha কারিগরি শিক্ষায় ভাত-কাপড়ের অভাব হয় না : প্রতিমন্ত্রী ‘চলতি বছরে আরো ৫ লাখ মানুষের কর্মসংস্থান হবে আইসিটি খাতে’ - dainik shiksha ‘চলতি বছরে আরো ৫ লাখ মানুষের কর্মসংস্থান হবে আইসিটি খাতে’ ওয়েটিং লিস্ট থেকে সরকারি স্কুলে ভর্তি শুরু ২১ জানুয়ারি - dainik shiksha ওয়েটিং লিস্ট থেকে সরকারি স্কুলে ভর্তি শুরু ২১ জানুয়ারি ‘আরবি পারদর্শী প্রার্থী ছাড়া মাদরাসার লাইব্রেরিয়ান নিয়োগ হতে পারে না' - dainik shiksha ‘আরবি পারদর্শী প্রার্থী ছাড়া মাদরাসার লাইব্রেরিয়ান নিয়োগ হতে পারে না' ২০ জানুয়ারির মধ্যে সরকারি স্কুলে লটারিতে চান্স পাওয়া শিক্ষার্থীদের ভর্তি - dainik shiksha ২০ জানুয়ারির মধ্যে সরকারি স্কুলে লটারিতে চান্স পাওয়া শিক্ষার্থীদের ভর্তি please click here to view dainikshiksha website