আরও একটি কলেজ সরকারিকরণের সুপারিশ - কলেজ - দৈনিকশিক্ষা


আরও একটি কলেজ সরকারিকরণের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক |

আরও একটি বেসরকারি কলেজকে সরকারি করার উদ্যোগ নিয়েছে সরকার। প্রতিষ্ঠানটি হলো, কিশোরগঞ্জের হোসেনপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজ। কলেজটি সরকারিকরণের সুপারিশ করেছেন কিশোরগঞ্জের জেলা প্রশাসক। সরকারিকরণের সুপারিশসহ তার তৈরি করা প্রতিবেদন প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বৃহস্পতিবার (৩০ জুলাই) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ সূত্র দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, কিশোরগঞ্জের হোসেনপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজ সরকারিকরণের বিষয়ে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে গত জানুয়ারি মাসে শিক্ষা মন্ত্রণালয়ের মতামত চাওয়া হয়েছিল। সে প্রেক্ষিতে জেলা প্রশাসকের মতামত চেয়েছিল শিক্ষা মন্ত্রণালয়। জেলার জনসংখ্যা, কলেজের সার্বিক অবস্থা ও সদর উপজেলার কোটা বিবেচনায় কলেজটি সরকারিকরণের সুপারিশ করেছেন জেলা প্রশাসক। একই সাথে বিস্তারিত প্রতিবেদন পাঠানো হয়েছে। প্রতিবেদনটি আজ ৩০ জুলাই মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে।

সুপারিশ প্রতিবেদনে জেলা প্রশাসক জানিয়েছেন, কলেজটি ১৯৯৪ খ্রিষ্টাব্দে প্রতিষ্ঠিত। কলেজে ১ হাজার ৭৩৪ জন শিক্ষার্থী পড়ছে। কলেজটির ২ দশমিক ১৮ একর নিজস্ব জমি রয়েছে। বর্তমানে কিশোরগঞ্জ জেলায় ১৪টি ও হোসেনপুর উপজেলায় একটি সরকারি কলেজ রয়েছে। এসব তথ্য তুলে ধরে নারী শিক্ষা বিস্তারে এবং অসচ্ছল ছাত্র-ছাত্রীদের পড়ালেখার সুবিধার্থে হোসেনপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজটি সরকারিকরণের সুপারিশ করেছেন জেলা প্রশাসক।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।




পাঠকের মন্তব্য দেখুন
এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী - dainik shiksha প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই - dainik shiksha অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা - dainik shiksha অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ - dainik shiksha মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ - dainik shiksha এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ please click here to view dainikshiksha website