আরো দুই বছর বাড়ছে সেসিপ প্রকল্প কর্মকর্তাদের চাকরির মেয়াদ

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

সেসিপ প্রকল্পে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের চাকরির মেয়াদ আরো দুই বছর বাড়ছে। এ বিষয়ে অর্থ মন্ত্রণালয়ের নির্দেশনা পাওয়া গেছে। বিস্তারিত দেখুন আদেশে 

 

সেসিপ প্রকল্পের মেয়াদ আরো দুই বছর বাড়িয়েছে সরকার। অর্থ মন্ত্রণালয়ের এক চিঠিতে এ তথ্য জানা গেছে। অর্থ মন্ত্রণালয়ের ২২ আগস্টের চিঠি শিক্ষা মন্ত্রণালয়ে পৌঁছেছে আজ বৃহস্পতিবারই। এর আগে বিগত আওয়ামী লীগ সরকার এক বছর বাড়িয়ে ২০২৪ খ্রিষ্টাব্দের ডিসেম্বর পর্যন্ত করেছিলো। 

এদিকে আজ বৃহস্পতিবারও চাকরি রাজস্বখাতে স্থানান্তরের দাবিতে সেসিপ কর্মকর্তা-কর্মচারীরা আন্দোলন করেছেন। তাদের উচ্ছৃঙ্খলতায় গত বুধবার থেকে শিক্ষাভবনে ভীতিকর পরিবেশ চলছে। বুধবার বিকেলে তারা সেসিপ প্রকল্পের নারী কর্মকর্তাসহ কয়েকজনকে অবরুদ্ধ, গালমন্দ ও অপর কয়েকজনকে কিলঘুষি মেরেছে। তাদের দাবি রাজস্বখাতে নেয়ার বিরোধীতা করেছেন প্রকল্পের যুগ্ম-পরিচালক শামসুন্নাহারসহ কয়েকজন শিক্ষা ক্যাডার কর্মকর্তা। তাদেরকে অবরুদ্ধ করে রাখেন কয়েকঘন্টা। সেসিপ প্রকল্প থেকে অন্য প্রকল্পে বদলি হয়ে যাওয়া শিক্ষা ক্যাডার কর্মকর্তাদেরও মারধর করেন তারা। অপরাপর প্রকল্পে কর্মরত কয়েকজন শিক্ষা ক্যাডার কর্মকর্তা তাদের সহকর্মীদের সহায়তায় এগিয়ে গেলেও তারাও বিপদে পড়েন। রাত আটটার দিকে সেনাবাহিনী এসে প্রায় দুই ঘন্টা চেষ্টা করে অবরুদ্ধ শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের উদ্ধার করেন।

আজ বৃহস্পতিবারও তারা শিক্ষা ভবনকে অচল করে রাখে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, গত রোববার থেকে পাঁচ শতাধিক কর্মকর্তা-কর্মচারী শিক্ষা ভবন প্রায় অচল করে রেখেছেন। গত সোমবার তারা শিক্ষক-কর্মচারীদের মাসিক বেতন-ভাতা প্রক্রিয়াকরণের ও বিতরণের কারিগরি শাখা ইএমআইএস সার্ভার বন্ধ করে দিয়েছেন। গত সোমবার বেলা সাড়ে এগারোটার দিকে তারা শিক্ষা ভবনের নতুন  ভবনে অবস্থিত ইএমআইএস সেলে ঢুকে সার্ভার বন্ধ করে দেয়। ওই সেলে কর্মরত সবাই সেসিপ প্রকল্পের অস্থায়ী কর্মকর্তা। বন্ধ হওয়ার ফলে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের অধীন হাইস্কুল ও কলেজের প্রায় তিন লাখ শিক্ষকের বেতন-ভাতা বিতরণ বন্ধ ।

অধিদপ্তরের কর্তারা একদিনের জন্য সার্ভার চালু করার জন্য আন্দোলনরতদের অনুনয় বিনয় করলেও সার্ভার চালু করেননি। এতে ক্ষুব্ধ হয়েছেন এমপিওভুক্ত শিক্ষক ও শিক্ষা প্রশাসনের শীর্ষ কর্তারা। 

শিক্ষা অধিদপ্তরের পরিচালক কলেজ ও প্রশাসন অধ্যাপক এ বি এম রেজাউল করিমের কক্ষে গিয়েও হইচই ও বেয়াদবি করেছেন মর্মে অভিযোগের প্রমাণ পাওয়া গেছে।  


পাঠকের মন্তব্য দেখুন
সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! - dainik shiksha সেই অভিযুক্ত রেবেকাই এবার মাউশি ঢাকার ডিডি! এবারও ভারতে ছাপা হবে ১ কোটি পাঠ্যবই - dainik shiksha এবারও ভারতে ছাপা হবে ১ কোটি পাঠ্যবই ইউজিসিতে দুইজন নতুন সদস্য - dainik shiksha ইউজিসিতে দুইজন নতুন সদস্য বুয়েটের নতুন ভিসি অধ্যাপক বদরুজ্জামান - dainik shiksha বুয়েটের নতুন ভিসি অধ্যাপক বদরুজ্জামান উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি ওবায়দুল ইসলাম - dainik shiksha উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি ওবায়দুল ইসলাম ৬ষ্ঠ গণবিজ্ঞপ্তি হতে না দেয়ার হুঁশিয়ারি বদলি প্রত্যাশীদের - dainik shiksha ৬ষ্ঠ গণবিজ্ঞপ্তি হতে না দেয়ার হুঁশিয়ারি বদলি প্রত্যাশীদের নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! - dainik shiksha নাহিদ-দীপুর ঘনিষ্ঠ ব্যক্তিই মাউশি অধিদপ্তরের ডিজি হচ্ছেন! ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানকে যা যা করতে হবে - dainik shiksha ঈদে মিলাদুন্নবী উপলক্ষে শিক্ষাপ্রতিষ্ঠানকে যা যা করতে হবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন ডিজি আব্দুল হাকিম - dainik shiksha প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন ডিজি আব্দুল হাকিম কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0047731399536133