আলাদা অধিদপ্তরসহ আট দাবি সহকারী শিক্ষকদের

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

আলাদা অধিদপ্তর, সরকারি মাধ্যমিকের এন্ট্রি লেভেলের শিক্ষকদের নবম গ্রেডে বেতনসহ আট দাবিতে শিক্ষা উপদেষ্টা বরাবর স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতির নেতারা। 


 

 

গত সোমবার বিকেলে সচিবালয়ে এ আট দাবি সম্বলিত স্মারকলিপি শিক্ষা উপদেষ্টার কার্যালয়ে জমা দেন তারা। শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা সিরাজ-উদ-দৌলা খান দৈনিক আমাদের বার্তাকে এ তথ্য জানিয়েছেন।

 

এ সময় উপস্থিত ছিলেন শিক্ষক নেতা মো. ওমর ফারুক, গাজীপুর রানী বিলাসমনি সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. আসাদুজ্জামান নূর ও মিরপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষিকা কামরুন নাহার। 

স্মারকলিপিতে শিক্ষক নেতারা ২০১০ এর শিক্ষানীতির আলোকে মাধ্যমিকের জন্য আলাদা অধিদপ্তর এর যৌক্তিকতা তুলে ধরেন। একই সঙ্গে স্বাধীনতার পর থেকে একই গ্রেডে কর্মরত সহকারী শিক্ষক এর এন্ট্রি পদটিকে নবম গ্রেডে উন্নীত করে একটি চার স্তরের পদসোপান বাস্তবায়নের জোর সুপারিশ করেন। 

এ ছাড়া বিভিন্ন শূন্যপদ দ্রুত পূরণ, টাইম স্কেল ও সিলেকশন গ্রেডের মঞ্জুরি আদেশ এবং অগ্রিম বর্ষিত বেতন সমস্যার সমাধান, মাধ্যমিক শিক্ষা অফিসার ও সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার পদে সিনিয়র শিক্ষক ও সহকারী শিক্ষকদের পদায়ন, প্রকল্পের জনবলকে রাজস্ব খাতে অন্তর্ভুক্তি না করা, কারিকুলাম প্রণয়ন ও বিস্তরণে মাধ্যমিকের অভিজ্ঞ শিক্ষকদের অন্তর্ভুক্তিকরণ এবং সরকারি মাধ্যমিকে আইসিটি শিক্ষকের পদ সৃষ্টি করার পাশাপাশি হিন্দু ধর্মীয় শিক্ষক এবং সহকারী গ্রন্থাগারিক পদ সৃষ্টি করে দ্রুত নিয়োগ দেয়ার উদ্যোগ নিতে অনুরোধ করেন।


পাঠকের মন্তব্য দেখুন
ঢাবি-জাবিতে পিটিয়ে হত্যার ঘটনায় স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখ প্রকাশ - dainik shiksha ঢাবি-জাবিতে পিটিয়ে হত্যার ঘটনায় স্বরাষ্ট্র উপদেষ্টার দুঃখ প্রকাশ সরকারি চাকরিতে প্রবেশের বয়স নিয়ে যা বললেন সারজিস - dainik shiksha সরকারি চাকরিতে প্রবেশের বয়স নিয়ে যা বললেন সারজিস পিটিয়ে হত্যার আগে সেই ব্যক্তিকে ভাত খেতে দিয়েছিলেন ঢাবি শিক্ষার্থীরা - dainik shiksha পিটিয়ে হত্যার আগে সেই ব্যক্তিকে ভাত খেতে দিয়েছিলেন ঢাবি শিক্ষার্থীরা দ্বাদশ শ্রেণির বিষয়-গ্রুপ পরিবর্তনের সময় বাড়লো - dainik shiksha দ্বাদশ শ্রেণির বিষয়-গ্রুপ পরিবর্তনের সময় বাড়লো ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা - dainik shiksha ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব - dainik shiksha সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার প্রস্তাব দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0083000659942627