ইভটিজিংয়ের প্রতিবাদ করায় ছাত্রদের মারধর, শাস্তির দাবিতে মানববন্ধন

মাদারীপুর প্রতিনিধি |

মাদারীপুরে একটি মাদরাসার ছাত্রীদের ইভটিজিংয়ের প্রতিবাদ করায় চার ছাত্রকে মারধরের অভিযোগ উঠেছে বখাটেদের বিরুদ্ধে। এই ঘটনায় রবিবার (১৮ জুন) ভুক্তভোগী শিক্ষার্থীরা পরীক্ষা বর্জন করে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে।  জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার আশ্বাস দিয়েছে উপজেলা প্রশাসন।

এলাকাবাসী সূত্রে জানা যায়, বেশ কিছুদিন ধরে মাদারীপুর তালতলা ইসলামিয়া দাখিল মাদরাসার কয়েকজন ছাত্রীদের মাদরাসায় যাওয়া আসার পথে উত্যক্ত করে আসছিল স্থানীয় কিছু বখাটে।

ছাত্রীদের উত্যক্ত না করার জন্য বখাটেদের নিষেধ করে ওই মাদরাসার কয়েকজন শিক্ষার্থী। এতেই ক্ষিপ্ত হয়ে গত বৃহস্পতিবার দুপুরে পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে সিজান হাওলাদার (১৪), সিয়াম হাওলাদার (১২), ইব্রাহীম বেপারী (১৩) ও মুসা খান (১৫) ওপর হামলা চালায় বখাটেরা। এরা হল- ফয়সাল খন্দকার (২১), চাঁনমিয়া খন্দকার (২২), আসাদুল খন্দকার (২২), রাজু হোসেন (২১), রকিব খন্দকার (২৫) নামের আরও বেশ কয়েকজন বখাটে। এ সময় তারা শিক্ষার্থীদের শরীরে হাতুড়ি দিয়ে আঘাত করে আহত করে। পরে স্থানীরা আহত শিক্ষার্থীদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে যায়।

মারধরের শিকার শিক্ষার্থীরা জানান, মাদরাসায় যাওয়া আসার পথে মাদরাসার ছাত্রী ও সম্পর্কে বোন হয় তাদের প্রতিনিয়ত উত্যক্ত করে আসছে স্থানীয় কয়েকজন বখাটে। আমরা প্রতিবাদ জানালে পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে আমাদের ওপর হামলা করে তারা। আমরা এই ঘটনার সুষ্ঠু বিচার চাই।

এ বিষয়ে তালতলা ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার মো. ওমর ফারুক বলেন, মাদরাসার আশেপাশে মাঝেমধ্যে কিছু বখাটেরা দাঁড়িয়ে থাকে। আমি দেখলে তাদের তাড়িয়ে দেই। আমি যথাসাধ্য চেষ্টা করি প্রতিষ্ঠানের সামনে যেন তারা না থাকে।

এদিকে বখাটেদের ভয়ে মাদরাসায় যাচ্ছে না অনেক ছাত্রী। এই ঘটনার প্রতিবাদ জানিয়ে রবিবার সকালে মাদরাসার সামনে ব্যানার-ফেস্টুন হাতে প্রায় শতাধিক শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা কর্মসূচি পালন করে।

মাদারীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাইনউদ্দিন বলেন, মারধরের ঘটনায় ফয়সাল, চাঁনমিয়া, আসাদুল, রাজু ও রকিবের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৬ জনের নামে থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগীর পরিবার। এ ব্যাপারে থানা পুলিশকে নির্দেশনা দেয়া হয়েছে। এই ঘটনায় বখাটেদের বিরুদ্ধে পদক্ষেপ নেয়া হবে।


পাঠকের মন্তব্য দেখুন
দীপু-টিপু-রতন সিন্ডিকেটের ঘুষের সাম্রাজ্য - dainik shiksha দীপু-টিপু-রতন সিন্ডিকেটের ঘুষের সাম্রাজ্য মাধ্যমিকের পাঠ্যক্রম সংস্কার চেয়ে হাইকোর্টে রিট - dainik shiksha মাধ্যমিকের পাঠ্যক্রম সংস্কার চেয়ে হাইকোর্টে রিট যোগদান থেকেই বেতন পাবেন যেসব শিক্ষক - dainik shiksha যোগদান থেকেই বেতন পাবেন যেসব শিক্ষক যোগদান থেকেই বেতন পাবেন যেসব শিক্ষক - dainik shiksha যোগদান থেকেই বেতন পাবেন যেসব শিক্ষক আসামে বসে বাংলাদেশি শিক্ষার্থীর ‘ভারত বিরোধী’ পোস্ট, যে পদক্ষেপ নিলো কর্তৃপক্ষ - dainik shiksha আসামে বসে বাংলাদেশি শিক্ষার্থীর ‘ভারত বিরোধী’ পোস্ট, যে পদক্ষেপ নিলো কর্তৃপক্ষ গণহত্যার মদদদাতাদের দাপটে স্থবির বাউবি - dainik shiksha গণহত্যার মদদদাতাদের দাপটে স্থবির বাউবি কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.005774974822998