ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ফাজিলের ফল প্রকাশ

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

ইসলামি আরবি  বিশ্ববিদ্যালয়ের ফাজিল (স্নাতক) পাস প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষ (নিয়মিত, অনিয়মিত ও রিটেইক) পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। ফাজিল প্রথম বর্ষে ৮৫ দশমিক ৮৩ শতাংশ, দ্বিতীয় বর্ষ ৯১ শতাংশ ও তৃতীয় বর্ষ ৮৬ দশমিক ৪২ শতাংশ। সোমবার বিশ্ববিদ্যালয়ের অফিসে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক এ কে এম আক্তারুজ্জামান ফাজিল পরীক্ষা ফল উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদের হাতে হস্তান্তর করেন।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুর রশীদ বলেন, জনবল ও নানা জটিলতার মধ্যে মাত্র ৪৫ দিনে তিনটি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে, যেখানে বিগত সময় ৬ মাস বা আরো বেশি সময় লাগতো। আমরা আপ্রাণ চেষ্টা করছি যাতে করে আমাদের সন্তানদের জীবন থেকে মূল্যবান সময় চলে না যায়। 

তিনি আরো বলেন, সেশনজটের বৃত্ত থেকে বেরিয়ে আসছে মাদরাসার উচ্চশিক্ষা, ক্র্যাশ প্রোগ্রামের মাধ্যমে সেশনজট শূন্য করার পরিকল্পনা নেয়া হয়েছে। ফলাফল প্রকাশের মাধ্যমে মাদরাসা শিক্ষার্থীদের যে সেশনজট ছিলো তা দূর হয়ে সেশনজট অবমুক্তির যাত্রা শুরু হলো। এক বছরের মধ্যে ফাজিল (স্নাতক) পাস,  ফাজিল (স্নাতক) অনার্স  ও কামিল (স্নাতকোত্তর) শ্রেণিতে আর কোনো সেশনজট থাকবে না। পরীক্ষা নেওয়ার পর দ্রুত ফলাফল প্রকাশ করার আশাব্যক্ত করেন।
 
পরীক্ষা নিয়ন্ত্রক এ কে এম আক্তারুজ্জামান বলেন, আগামী বছর জুনের মধ্যে আমাদের সব সেশনজট নিরসন হবে। পরীক্ষা দপ্তরের সব কর্মকর্তা ও কর্মচারীদের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে দ্রুত সময়ের মধ্যে ফল প্রস্তুত করা হয়। আমরা ভাইস-চ্যান্সেলর দিক নির্দেশনায় পরীক্ষা গ্রহণ ও পরীক্ষার ফল প্রকাশে সার্বক্ষণিক নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।  

প্রসঙ্গত, গত ৩০ জুলাই থেকে শুরু হয়ে ২৭ আগস্ট পর্যন্ত দেশব্যাপী ৮টি বিভাগের ২৯৬টি পরীক্ষা কেন্দ্রে মোট ১ লাখ ১০ হাজার ১৯৭ জন পরীক্ষার্থী ফাজিল (স্নাতক) পাস প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বর্ষ পরীক্ষায় অংশগ্রহণ করেন।


পাঠকের মন্তব্য দেখুন
অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষকদের বেতন সভাপতির একক স্বাক্ষরে - dainik shiksha অধ্যক্ষের অনুপস্থিতিতে শিক্ষকদের বেতন সভাপতির একক স্বাক্ষরে জোর করে পদত্যাগ, ভালো নেই স্ট্রোক করা সেই অধ্যক্ষ - dainik shiksha জোর করে পদত্যাগ, ভালো নেই স্ট্রোক করা সেই অধ্যক্ষ বরিশালে থানায় শিক্ষার্থীদের হামলা-ভাঙচুর - dainik shiksha বরিশালে থানায় শিক্ষার্থীদের হামলা-ভাঙচুর হাজিরা মেশিন কাজে আসেনি ১৬৯ বিদ্যালয়ে, গচ্চা ৩৭ লাখ টাকা - dainik shiksha হাজিরা মেশিন কাজে আসেনি ১৬৯ বিদ্যালয়ে, গচ্চা ৩৭ লাখ টাকা পদ্মার ভাঙনে বিলীনের শঙ্কায় দুই স্কুল - dainik shiksha পদ্মার ভাঙনে বিলীনের শঙ্কায় দুই স্কুল কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.004951000213623