উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরের পথে মহাপরিচালক

নিজস্ব প্রতিবেদক |

লাইফ সাপোর্টে আছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক মো. মাহাবুবুর রহমান।  রোববার (২৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় তাঁকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। রাত নয়টার কিছু সময় পর সিঙ্গাপুরের পথে রওয়ানা হয়। নিউমোনিয়ায় আক্রান্ত মহাপরিচালকের পারিবারিক সিদ্ধান্তে  সিঙ্গাপুরে পাঠানো হলো তাঁকে। তাঁর সঙ্গে থাকবেন তাঁর মেয়ে ও ভাই। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সহকারি পরিচালক (কলেজ-১) এ কে এম মাসুদও তাঁর সঙ্গে রয়েছেন। 

মহাপরিচালক নিউমোনিয়ায় আক্রান্ত হয়েছেন মর্মে শনিবার (২২ সেপ্টেম্বর) মহাপরিচালকের স্বাস্থ্য পর্যালোচনায় গঠিত বিএসএসএমইউ-এর মেডিকেল বোর্ড জানিয়েছে। তাঁর শারিরীক অবস্থা কিছুটা উন্নতির দিকে। 

এর আগে গত ১৯ সেপ্টেম্বর (বুধবার) বিকেলে  প্রচণ্ড জ্বরে আক্রান্ত হন মহাপরিচালক মাহাবুবুর রহমান। গত বুধবার রাতে পরিস্থিতির অবনতি হলে একটি বেসরকারি হাসপাতালে নেয়া হয়। সেখান থেকে তাঁকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএসএমইউ) ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার থেকে তাঁকে অক্সিজেন দেয়া হয়। এরপর থেকে তাঁকে কেবিন ব্লকের ৭ম তলার আইসিইউতে রাখা হয়।  

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ মহাপরিচালকের চিকিৎসার জন্য হাসপাতালের ডাক্তারদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছেন। 

মহাপরিচালকের চিকিৎসার খোঁজখবর নিতে গতকাল শনিবার ও গত পরশু শুক্রবার দুই দফায় হাসপাতালে যান মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো: সোহরাব হোসাইন। সচিব রোববার বিদেশে গেছেন। ফিরবেন ৩০ সেপ্টেম্বর। 

শুক্রবার ও শনিবার দিনভর মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের কলেজ ও প্রশাসন, ফিন্যান্স ও প্রকিউরমেন্ট, মাধ্যমিক, মনিটরিং ও ইভ্যালুয়েশনসহ প্রায় সব উপপরিচালক ও সহকারি পরিচালকসহ অন্যান্য কর্মকর্তারা মহাপরিচালকের চিকিৎসার খোঁজখবর নেন। 

মাধ্যমিক শাখার পরিচালক অধ্যাপক ড. মো: আবদুল মান্নান দৈনিক শিক্ষাকে বলেন, বুধবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে ডিজি স্যার প্রচণ্ড জ্বরে আক্রান্ত হন। সন্ধ্যার দিকে শরীরের তাপমাত্রা বৃদ্ধি পেলে বাসায় চলে যান। রাতে পরিস্থিতির অবনতি হলে একটি বেসরকারি হাসপাতালে নেয়া হয় সেখান থেকে বিএসএসএমইউ হাসপাতালে ভর্তি করা হয়।

মহাপরিচালকের দ্রুত আরোগ্য কামনা করেছেন দৈনিক শিক্ষার সম্পাদক ও এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ইরাব) সভাপতি সিদ্দিকুর রহমান খান, নবগঠিত স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের কেন্দ্রীয় নেতৃবৃন্দ ও বেসরকারি শিক্ষক-কর্মচারী অবসর সুবিধা বোর্ডের সদস্য-সচিব অধ্যক্ষ শরীফ আহমদ সাদী।  রোগমুক্তি চেয়ে প্রার্থনা করেছেন বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা কর্মচারী সমিতির কেন্দ্রীয় নেতৃবৃন্দ। 


পাঠকের মন্তব্য দেখুন
কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় - dainik shiksha কাল থেকে শিক্ষা বর্ষপঞ্জি অনুযায়ী চলবে সব প্রাথমিক বিদ্যালয় বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান বাড়ানোর নির্দেশ রাষ্ট্রপতির ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ - dainik shiksha ফিলিস্তিনের স্বাধীনতার দাবিতে দেশজুড়ে সংহতি সমাবেশ সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ - dainik shiksha সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির - dainik shiksha সিনিয়র আইনজীবীরা বিচার বিভাগের স্বার্থে কথা বলবেন, আশা প্রধান বিচারপতির দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0031089782714844