উপজেলা প্রাথমিক শিক্ষার অ্যাডহক কমিটি ১১ সদস্যের

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

প্রাথমিকের উপজেলা শিক্ষার অ্যাডহক কমিটি ১১ সদস্যের করার নির্দেশনা দিয়েছে মন্ত্রণালয়। এর আগে ৯ সদস্যের কমিটি গঠনের নির্দেশ দেয়া হয়েছিলো। 

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

চিঠিতে বলা হয়েছে, উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটি’ গঠন সংক্রান্ত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ২০১৪ খ্রিষ্টাব্দের জারি করা প্রজ্ঞাপনটি বাতিল করে ‘অ্যাডহক’ কমিটি গঠন সংক্রান্ত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের গত মঙ্গলবারের ৪৫৬ নম্বর স্মারকে জারি করা প্রজ্ঞাপনটিতে সদস্য সংখ্যা বৃদ্ধি করে প্রতিস্থাপিত করা হয়েছে। ‘অ্যাডহক’ কমিটির সদস্য সংখ্যা ৯-এর পরিবর্তে ১১ জন হবে। নতুন দুজন সদস্য হলেন-কমিটির আহ্বায়ক মনোনীত উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার এবং কাছের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

এগার সদস্যের কমিটিতে উপজেলা নির্বাহী অফিসার আহ্বায়ক এবং উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সদস্যসচিব হিসেবে দায়িত্ব পালন করবেন।

কমিটির সদস্যরা হলেন-উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার, ইন্সট্রাক্টর, উপজেলা রিসোর্স সেন্টার, উপজেলা প্রকৌশলী, উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার (কমিটির আহ্বায়ক কর্তৃক মনোনীত), নিকটস্থ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দু’জন প্রধান শিক্ষক (একজন পুরুষ ও একজন নারী; কমিটির আ্বায়ক কর্তৃক মনোনীত) এবং নিকটস্থ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক (কমিটির আহবায়ক কর্তৃক মনোনীত)।

উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটি গঠন সংক্রান্ত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ২০১৪ খ্রিষ্টাব্দের জারি করা প্রজ্ঞাপনের আলোকে উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটির দায়িত্ব ও কার্যাবলী অনুযায়ী ‘অ্যাডহক’ কমিটি দায়িত্ব পালন করবে। পরবর্তী আদেশ না দেয়া পর্যন্ত অ্যাডহক কমিটি বলবৎ থাকবে।

 


পাঠকের মন্তব্য দেখুন
আগের নিয়মে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রন্থাগারিক নিয়োগের দাবি - dainik shiksha আগের নিয়মে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে গ্রন্থাগারিক নিয়োগের দাবি শিক্ষা উপদেষ্টার সঙ্গে বিশ্ব ব্যাংকের প্রতিনিধিদের সাক্ষাৎ - dainik shiksha শিক্ষা উপদেষ্টার সঙ্গে বিশ্ব ব্যাংকের প্রতিনিধিদের সাক্ষাৎ মাদকের গডফাদারদের ধরার নির্দেশ স্বরাষ্ট্র উপদেষ্টার - dainik shiksha মাদকের গডফাদারদের ধরার নির্দেশ স্বরাষ্ট্র উপদেষ্টার শিক্ষা প্রশাসনে বদলি আতঙ্কে নাহিদ-দীপু সিন্ডিকেটের ৯২ কর্মকর্তা - dainik shiksha শিক্ষা প্রশাসনে বদলি আতঙ্কে নাহিদ-দীপু সিন্ডিকেটের ৯২ কর্মকর্তা দীপু মনি-রতন সিন্ডিকেটের ফিরোজই শিক্ষা অধিদপ্তরের এ ডি! - dainik shiksha দীপু মনি-রতন সিন্ডিকেটের ফিরোজই শিক্ষা অধিদপ্তরের এ ডি! বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই পক্ষের হাতাহাতি, সভা পণ্ড - dainik shiksha বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই পক্ষের হাতাহাতি, সভা পণ্ড শিক্ষকদের বদলির বিষয়ে সর্বশেষ - dainik shiksha শিক্ষকদের বদলির বিষয়ে সর্বশেষ অগ্রসর সমাজ তৈরির লক্ষ্যই বাষট্টির শিক্ষা আন্দোলন - dainik shiksha অগ্রসর সমাজ তৈরির লক্ষ্যই বাষট্টির শিক্ষা আন্দোলন দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0048789978027344