উপবৃত্তি চাওয়া শিক্ষার্থীদের যাচাইয়ের নির্দেশ

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক : উপবৃত্তির চাওয়া একাদশ শ্রেণির শিক্ষার্থীদের যাচাই করার নির্দেশ দিয়েছে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের সমন্বিত উপবৃত্তি কার্যক্রম। ইতোমধ্যে এসব শিক্ষার্থীদের তথ্য এইচএসপি-এমআইএস সফটওয়্যারে এন্ট্রি করা হয়েছে। যে শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি করা হয়েছে তারা ওই শিক্ষা প্রতিষ্ঠানের কি-না শিক্ষার্থীরা তা নিশ্চিত হতে বলা হয়েছে উপজেলা ও থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের। যাচাইয়ে কোনো ভুল-ত্রুটি পাওয়া গেলে তা সমন্বিত উপবৃত্তি স্কিমকে জানাতে বলা হয়েছে।

বিষয়টি জানিয়ে উপজেলা ও থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের চিঠি পাঠানো হয়েছে। সোমবার চিঠিটি প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। 

স্কিম পরিচালক মোহাম্মদ আসাদুল হক স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের আওতায় বাস্তবায়নাধীন সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতায় এইচএসপি-এমআইএস সফটওয়্যারে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের একাদশ ও সমমান শ্রেণির শিক্ষার্থীদের উপবৃত্তি প্রাপ্তির লক্ষ্যে শিক্ষা প্রতিষ্ঠানে তথ্য এন্ট্রির কার্যক্রম ইতোমধ্যে শেষ হয়েছে। এন্ট্রির কার্যক্রম শেষ হওয়ার পর শিক্ষার্থীদের তথ্য চুড়ান্ত অনুমোদনের লক্ষ্যে উপজেলা ও থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে পাঠানো হয়েছে। অচিরেই এন্ট্রিকৃত শিক্ষার্থীদের মধ্যে উপবৃত্তির জন্য নির্বাচিত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হবে। এন্ট্রিকৃত শিক্ষার্থীরা সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের কি-না সে বিষয়ে নিশ্চিত হওয়া প্রয়োজন।

চিঠিতে এইচএসপি-এমআইএস সফটওয়্যারে শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানের আইডি পাসওয়ার্ড দিয়ে লগইন করে এন্ট্রি করা শিক্ষার্থীরা সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানের কি-না সে বিষয়ে নিশ্চিত হতে বলা উপজেলা ও থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাদের। তথ্য যাচাইয়ের পর কোনো ভুল-ত্রুটি পাওয়া গেলে সমন্বিত উপবৃত্তি স্কিমের পরিচালকের অফিসকে অতি জরুরিভিত্তিতে জানাতেও বলা হয়েছে শিক্ষা কর্মকর্তাদের।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE   করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
দীপু-টিপু-রতন সিন্ডিকেটের ঘুষের সাম্রাজ্য - dainik shiksha দীপু-টিপু-রতন সিন্ডিকেটের ঘুষের সাম্রাজ্য মাধ্যমিকের পাঠ্যক্রম সংস্কার চেয়ে হাইকোর্টে রিট - dainik shiksha মাধ্যমিকের পাঠ্যক্রম সংস্কার চেয়ে হাইকোর্টে রিট যোগদান থেকেই বেতন পাবেন যেসব শিক্ষক - dainik shiksha যোগদান থেকেই বেতন পাবেন যেসব শিক্ষক যোগদান থেকেই বেতন পাবেন যেসব শিক্ষক - dainik shiksha যোগদান থেকেই বেতন পাবেন যেসব শিক্ষক আসামে বসে বাংলাদেশি শিক্ষার্থীর ‘ভারত বিরোধী’ পোস্ট, যে পদক্ষেপ নিলো কর্তৃপক্ষ - dainik shiksha আসামে বসে বাংলাদেশি শিক্ষার্থীর ‘ভারত বিরোধী’ পোস্ট, যে পদক্ষেপ নিলো কর্তৃপক্ষ গণহত্যার মদদদাতাদের দাপটে স্থবির বাউবি - dainik shiksha গণহত্যার মদদদাতাদের দাপটে স্থবির বাউবি কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0026109218597412