উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা - স্কুল - দৈনিকশিক্ষা


উপসচিবের বিরুদ্ধে শিক্ষিকার ধর্ষণ মামলা

নিজস্ব প্রতিবেদক |

বিয়ের প্রলোভনে ঢাকা জেলার এক প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব ড. সনজয় চক্রবর্তীর (৪৮) বিরুদ্ধে। ধর্ষণের শিকার স্কুলশিক্ষিকা আজ বুধবার (১৫ সেপ্টেম্বর) বাদী হয়ে তার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এ নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৮ সালের ১২ ডিসেম্বর থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে তার সঙ্গে উপসচিব ড. সনজয় চক্রবর্তীর পরিচয়। পরিচয়ের পর সনজয় চক্রবর্তী তার সঙ্গে ফেসবুক ম্যাসেঞ্জারে নিয়মিত যোগাযোগ করতে থাকেন। একপর্যায়ে সনজয় চক্রবর্তী তার মুঠোফোনেও যোগাযোগ করতে থাকেন। এভাবে ধীরে ধীরে তাদের মধ্যে সম্পর্ক গড়ে ওঠে। পরে সনজয় চক্রবর্তী তাকে প্রেমের প্রস্তাব দিলে তিনি রাজি হয়ে যান।

এজাহারে আরও উল্লেখ করা হয়, ২০১৯ সালের ১৯ এপ্রিল সনজয় চক্রবর্তী তাকে লঞ্চে চাঁদপুর ভ্রমণের প্রস্তাব দিলে তিনি রাজি হন। ওই দিন লঞ্চের কেবিনে সনজয় চক্রবর্তী তার সঙ্গে শারীরিক সম্পর্ক করতে চাইলে প্রথমে তিনি অসম্মতি জানান। একপর্যায়ে সনজয় চক্রবর্তী তাকে বিয়ের প্রস্তাব দিলে তিনি শারীরিক সম্পর্কে রাজি হন।

পরবর্তীতে ওই স্কুলশিক্ষিকা সনজয় চক্রবর্তীকে বিয়ে করতে অনুরোধ জানালে, তিনি ‘বেশি বাড়াবাড়ি করলে দেখে নেওয়ার’ হুমকি দেন। এ ঘটনার সূত্র ধরে ২০২০ সালের ২৩ ডিসেম্বর সংশ্লিষ্ট এলাকার শিক্ষা কর্মকর্তা তাকে অফিসে ডেকে আসামি সনজয় চক্রবর্তীর সঙ্গে যোগাযোগ করতে নিষেধ করেন এবং যোগাযোগ করলে স্কুল থেকে চাকরিচ্যুত করার হুমকি দেন।

এ ঘটনায় ওই স্কুলশিক্ষিকা সুষ্ঠু সমাধানের জন্য এ বছরের ৮ জুন আইনজীবীর মাধ্যমে লিগ্যাল নোটিস পাঠান। লিগ্যাল নোটিসের কোনো জবাব না দিয়ে আসামি সনজয় চক্রবর্তী তাকে পুনরায় হুমকি দেন।

এ বিষয়ে সনজয় চক্রবর্তীর বক্তব্য জানতে তার মোবাইলে একাধিকবার কল দেওয়া হলেও তিনি কল ধরেননি। পরবর্তীতে তাকে সংবাদকর্মী পরিচয়ে বক্তব্য নেয়ার বিষয়ে ম্যাসেজ দিলেও তিনি কোনো উত্তর দেননি।

উল্লেখ্য, উপসচিব ড. সনজয় চক্রবর্তী বর্তমানে রাজশাহী কারা প্রশিক্ষণ একাডেমির প্রকল্প পরিচালক। তার গ্রামের বাড়ি নোয়াখালী জেলার বেগমগঞ্জে।


পাঠকের মন্তব্য দেখুন
অ্যাসাইনমেন্টের সঙ্গে স্কুলের বেতনের সম্পর্ক নেই : শিক্ষামন্ত্রী - dainik shiksha অ্যাসাইনমেন্টের সঙ্গে স্কুলের বেতনের সম্পর্ক নেই : শিক্ষামন্ত্রী শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের একটা বড় অংশ ঘটনাচক্রে শিক্ষক : শিক্ষামন্ত্রী শিক্ষক নিয়োগ দেওয়া হয় তদবিরে : সেতুমন্ত্রী - dainik shiksha শিক্ষক নিয়োগ দেওয়া হয় তদবিরে : সেতুমন্ত্রী ছাত্রীর চুল কেটে দেওয়ায় শিক্ষকের বিরুদ্ধে মামলা - dainik shiksha ছাত্রীর চুল কেটে দেওয়ায় শিক্ষকের বিরুদ্ধে মামলা এ সপ্তাহে প্রাথমিক বিদ্যালয়ে সারপ্রাইজ ভিজিট শুরু - dainik shiksha এ সপ্তাহে প্রাথমিক বিদ্যালয়ে সারপ্রাইজ ভিজিট শুরু অষ্টম-নবম শ্রেণির ক্লাস দুই দিন : নতুন রুটিন প্রকাশ - dainik shiksha অষ্টম-নবম শ্রেণির ক্লাস দুই দিন : নতুন রুটিন প্রকাশ করোনার বন্ধে এক স্কুলেই অর্ধশতাধিক বাল্যবিবাহ - dainik shiksha করোনার বন্ধে এক স্কুলেই অর্ধশতাধিক বাল্যবিবাহ please click here to view dainikshiksha website