এইচএসসি পরীক্ষা ফল প্রকাশের পরদিনই পুনর্নিরীক্ষণ আবেদন

চট্টগ্রাম প্রতিনিধি |

উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার ফলাফল ২৩ জুলাই (রোববার) সারাদেশে একযোগে প্রকাশিত হবে। ফলাফল প্রকাশের পরদিন (২৪ জুলাই) থেকেই টেলিটক মোবাইলের মাধ্যমে পুনর্নিরীক্ষণ আবেদন করতে পারবে শিক্ষার্থীরা।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক জানান, চট্টগ্রাম শিক্ষাবোর্ডসহ সারাদেশে একযোগে ২৩ জুলাই এইচএসসির ফলাফল প্রকাশিত হবে। নির্ধারিত ওয়েবসাইট (www.bise-ctg.gov.bd) ও টেলিটক মোবাইলে এসএমএসের মাধ্যমে পরীক্ষার্থীর রোল নাম্বার দিয়ে এ ফল দেখতে পারবে। পাশাপাশি শিক্ষাবোর্ডের অধীনে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো EIIN নাম্বার ব্যবহার করেও কলেজভিত্তিক ফল সংগ্রহ করতে পারবে।

তিনি আরও বলেন, ‘মন্ত্রণালয়ের সিদ্ধানুযায়ী ফলাফল প্রকাশের পরদিন ২৪ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত টেলিটক মোবাইলে এসএমএসের মাধ্যমে পুনর্নিরীক্ষণ আবেদন করতে পারবে।’

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে এবছর এইচএসসি পরীক্ষায় ২৩৮টি কলেজের ৮৩ হাজার ১৯৩ জন পরীক্ষার্থী অংশ নেয়। চট্টগ্রাম (মহানগরীসহ), কক্সবাজার ও তিন পাবর্ত্য জেলার ৯৮ কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

মোট পরীক্ষার্থীর মধ্যে ৪১ হাজার ৯৩২ জন ছাত্র এবং ৪১ হাজার ২৬১ জন ছাত্রী। বিজ্ঞান বিভাগ থেকে অংশ নেয় ১৭ হাজার ৩০৮ জন, ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ৩৪ হাজার ২৮৭ জন, মানবিক বিভাগ থেকে ৩১ হাজার ৫৯৫ জন পরীক্ষার্থী।

মহানগরীসহ চট্টগ্রাম জেলায় এবার ৬১টি কেন্দ্রে ৬১ হাজার ৪৪২ জন, কক্সবাজার জেলার ১৪টি কেন্দ্রে ৮ হাজার ৯৯৯ জন, রাঙামাটি জেলার ১০টি কেন্দ্রে ৫ হাজার ১১৫ জন, খাগড়াছড়ি জেলার ৯টি কেন্দ্রে ৫ হাজার ৮৬৬ জন এবং বান্দরবান জেলার ৪টি কেন্দ্রে ১ হাজার ৭৭১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0045650005340576