এইচএসসি-সমমানের ফল চ্যালেঞ্জের আবেদনের সুযোগ শেষ হচ্ছে কাল

নিজস্ব প্রতিবেদক |

পরীক্ষা ছাড়াই প্রকাশিত এইচএসসি ও সমমানের ফল চ্যালেঞ্জের আবেদন গ্রহণের সুযোগ আগামীকাল শনিবার (৬ ফেব্রুয়ারি) শেষ হচ্ছে। 

গত ৩১ জানুয়ারি থেকে এসএমএসের মাধ্যমে ফল চ্যালেঞ্জের আবেদন গ্রহণ শুরু হয়। ফল রিভিউ করে আবেদন করতে ১২৫টাকা ফি দিতে হচ্ছে শিক্ষার্থীদের। 

১১টি শিক্ষা বোর্ডের সাড়ে ১৩ লাখের বেশি শিক্ষার্থীর ফল প্রকাশ হয়েছে। এ বছর ফরম পূরণ করতে পারা ১৩ লাখ ৬৭ হাজার শিক্ষার্থী এইচএসসি-সমমানে পাস করেছেন। তবুও, ফলে অসন্তুষ্ট হলে শিক্ষার্থীরা তা চ্যালেঞ্জ করার সুযোগ পাচ্ছেন। এসএমএসের মাধ্যমে শিক্ষার্থীদের ফল রিভিউয়ের আবেদন নেয়া হচ্ছে। এইচএসসি ও সমমানের ফল রিভিউয়ের কোন আবেদন ম্যানুয়ালি নেয়া হবে না বলেও জানিয়েছে শিক্ষা বোর্ডগুলো।  

জানা গেছে, শুধুমাত্র টেলিটক সিম থেকেই ফল রিভিউয়ের আবেদন করতে হবে। সাধারণ ধারার শিক্ষার্থীদের প্রথমে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে REV লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিনটি অক্ষর লিখতে হবে। এরপর স্পেস দিয়ে রোল লিখে ১৬২২২ নম্বরে এসএমএস করতে হবে। 

মেসেজ সেন্ড হলে টেলিটক থেকে পিন নম্বরসহ একটি এসএমএস আসবে। পিন নম্বরটি সংগ্রহ করতে হবে। এরপর আবারও মেসেজ অপশনে REV লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে ‘পিন নম্বর’ লিখে স্পেস দিয়ে নিজস্ব মোবাইল নম্বর (যেকোন অপারেটরের) লিখে ১৬২২২ নম্বরে এসএমএস করতে হবে। 

আর আলিমের ফল চ্যালেঞ্জ করতে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে REV লিখে স্পেস দিয়ে মাদরাসা শিক্ষা বোর্ডের নামের প্রথম তিনটি অক্ষর (Mad) লিখতে হবে। এরপর স্পেস দিয়ে রোল লিখে ১৬২২২ নম্বরে এসএমএস করতে হবে।

 

মেসেজ সেন্ড হলে টেলিটক থেকে পিন নম্বরসহ একটি এসএমএস আসবে। পিন নম্বরটি সংগ্রহ করতে হবে। এরপর আবারও মেসেজ অপশনে REV লিখে স্পেস দিয়ে YES লিখে স্পেস দিয়ে ‘পিন নম্বর’ লিখে স্পেস দিয়ে নিজস্ব মোবাইল নম্বর (যেকোন অপারেটরের) লিখে ১৬২২২ নম্বরে এসএমএস করতে হবে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0026857852935791