একই ঠিকাদারি প্রতিষ্ঠান বারবার কাজ পাওয়া নিয়ে সংসদীয় কমিটির প্রশ্ন

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে একই প্রতিষ্ঠান বারবার কেন কাজ পায় তার কারণ জানতে চেয়েছে সংসদীয় কমিটি। এ বিষয়ে কমিটি আগামী বৈঠকে প্রতিবেদন দিতে বলেছে মন্ত্রণালয়কে। রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়-সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

সংসদ সচিবালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, একই ঠিকাদারি প্রতিষ্ঠান কীভাবে বারবার টেন্ডারের কাজ পেয়ে থাকে তার রহস্য উদ্‌ঘাটনের লক্ষ্যে একটি তদন্ত প্রতিবেদন আগামী সভায় উপস্থাপনে কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

সংসদীয় কমিটির একাধিক বৈঠকে এ বিষয়ে এর আগেও আলোচনা হয়েছিল বলে জানা গেছে। ওই সব বৈঠকে নতুন নতুন ঠিকাদারদের দিয়ে কাজ করালে কাজের মান ভালো হয় বলেও দাবি করা হয়েছিল।  

আজ বৈঠকে মতিঝিল বিআরটিসি ডিপোসংলগ্ন জায়গার লিজ গ্রহণকারী রেহানা বেগম ও রুবেলের কাছ থেকে বকেয়া পাওনা টাকা আদায়সহ তাঁদের উচ্ছেদের সুপারিশ করা হয়। বৈঠকের কার্যবিবরণী সূত্রে জানা গেছে, রেহানা বেগম ’৯০ সালের দিকে বিআরটিসি ডিপোসংলগ্ন ৫০০ বর্গফুট জায়গা লিজ নিয়েছিলেন। ওই লিজ গ্রহীতা মারা গেলেও তাঁকে জীবিত দেখিয়ে তাঁর নামে বরাদ্দ বহাল রাখা হয়েছে। 

বৈঠকে সিলেট-তামাবিল মহাসড়ক চার লেনে উন্নীতকরণ প্রকল্প এবং সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতাধীন গুরুত্বপূর্ণ মহাসড়কে পণ্য পরিবহনের উৎসমুখে এক্সেল লোড নিয়ন্ত্রণকেন্দ্র স্থাপন প্রকল্পের কাজসমূহের অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করা হয়। নির্ধারিত সময়ের মধ্যে কাজ সমাপ্তকরণের সুপারিশ করা হয়। 

কমিটির সভাপতি রওশন আরা মান্নানের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে আরও অংশগ্রহণ করেন কমিটির সদস্য আবু জাহির, ছলিম উদ্দীন তরফদার, সেখ সালাহউদ্দিন, রাবেয়া আলীম ও মেরিনা জাহান।


পাঠকের মন্তব্য দেখুন
গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তির কমপ্লেইন বক্স বন্ধ - dainik shiksha গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তির কমপ্লেইন বক্স বন্ধ পদত্যাগে বাধ্য করা অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছায় ফেরালেন শিক্ষার্থীরা - dainik shiksha পদত্যাগে বাধ্য করা অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছায় ফেরালেন শিক্ষার্থীরা শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধান উপদেষ্টার - dainik shiksha শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধান উপদেষ্টার শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে বিটিসিএলের ইন্টারনেট দেয়া হবে: তথ্য উপদেষ্টা - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে বিটিসিএলের ইন্টারনেট দেয়া হবে: তথ্য উপদেষ্টা শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ - dainik shiksha শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ দুই শিক্ষকের বহিষ্কারের দাবিতে বাউবি শিক্ষার্থীদের বিক্ষোভ - dainik shiksha দুই শিক্ষকের বহিষ্কারের দাবিতে বাউবি শিক্ষার্থীদের বিক্ষোভ হলগুলোকে সন্ত্রাসমুক্ত করে ছাড়বো : রাবি উপাচার্য - dainik shiksha হলগুলোকে সন্ত্রাসমুক্ত করে ছাড়বো : রাবি উপাচার্য কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0030238628387451