এনসিটিবিতে নতুন সদস্য, শিক্ষা ভবনে নতুন ডিডি, ডিআইএতে ২

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক: হিসাববিজ্ঞানের অধ্যাপক মো. সাইদুর রহমান জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের নতুন সদস্য (পাঠ্যপুস্তক) হয়েছেন। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের সরকারি কলেজ শাখার উপ-পরিচালক হয়েছেন কিশোর কুমার মহন্ত।

তিনি মো. ওয়াহিদুজ্জামানের স্থলাভিষিক্ত হলেন। আর পরিদর্শন ও নিরীক্ষা অধিদপ্তরের (ডিআইএ) নতুন শিক্ষা পরিদর্শক হিসেবে বদলিভিত্তিক নিয়োগ পেয়েছেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মো. শাহিনুর ইসলাম ও মোহাম্মদ শফিউল্লাহ দিদার। 

আর ডিআইএর শিক্ষা পরিদর্শক মো. হাবিবুর রহমানকে এসইএসডিপির প্রকিউরমেন্ট অফিসার হিসেবে বদলি করা হয়েছে। ১০ জুন (সোমবার) শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে আপলোড করা এক প্রজ্ঞাপনে এসব তথ্য জানা গেছে।   

প্রজ্ঞাপনে জানা যায়, উদ্ভিদবিদ্যার প্রভাষক ফজিলাতুন্নেসাকে সরকারি কলেজগুলোতে বিজ্ঞান শিক্ষার সুযোগ সম্প্রসারণ প্রকল্পের গবেষণা কর্মকর্তা পদে, রাষ্ট্রবিজ্ঞানের সহকারী অধ্যাপক তাপস কুমার দাসকে অটিজম প্রকল্পের অফিসার হিসেবে বদিল করা হয়েছে। এছাড়া রাষ্ট্রবিজ্ঞানের প্রভাষক জ্যাক পারভেজ রোজারিওকে শিক্ষা অধিদপ্তরের এসিআর কর্মকর্তা করা হয়েছে।

এদিকে নতুন এক আদেশে ইতিহাসের অধ্যাপক ড. বিশ্বজিৎ ব্যানার্জিকে মাধ্যমিক উচ্চ শিক্ষা রাজশাহী অঞ্চলের পরিচালক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক ড. আছিছুল আহসান কবীরকে জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) প্রশিক্ষণ বিশেষজ্ঞ, দণ্ডিত বাংলার সহযোগী অধ্যাপক রীতা চক্রবর্তীকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের বিদ্যালয় পরিদর্শক, ইতিহাসের সহকারী অধ্যাপক সাবিহা ইয়াসমিন জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমির (নায়েম) প্রশিক্ষণ বিশেষজ্ঞ হিসেবে বদলি হয়েছে। দণ্ডিত হওয়ার তথ্য গোপন করে প্রাইজ পোস্টিং পাওয়ার অভিযোগ রীতার বিরুদ্ধে।  

অপরদিকে ড. আছিছুল আহসান কবীরের স্থলাভিষিক্ত হবেন রাষ্ট্রবিজ্ঞানের সহযোগী অধ্যাপক মাহবুবা ইয়াসমিন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল    SUBSCRIBE করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
ষাণ্মাসিক মূল্যায়ন নির্ধারিত দিনে শেষ করতে হবে পাঁচ ঘণ্টায় - dainik shiksha ষাণ্মাসিক মূল্যায়ন নির্ধারিত দিনে শেষ করতে হবে পাঁচ ঘণ্টায় কওমি মাদরাসায় বিশেষ সেল ও কমিটি গঠন করতে ছাত্রলীগকে নির্দেশ শিক্ষামন্ত্রীর - dainik shiksha কওমি মাদরাসায় বিশেষ সেল ও কমিটি গঠন করতে ছাত্রলীগকে নির্দেশ শিক্ষামন্ত্রীর ১৩৫৭ জনকে মৌলভী ও আইসিটি শিক্ষক পদে সুপারিশ এনটিআরসিএর - dainik shiksha ১৩৫৭ জনকে মৌলভী ও আইসিটি শিক্ষক পদে সুপারিশ এনটিআরসিএর পরীক্ষা না দিয়ে পাস: দুজনের খোঁজ নিতে গিয়ে ধরা ১৭ শিক্ষার্থী - dainik shiksha পরীক্ষা না দিয়ে পাস: দুজনের খোঁজ নিতে গিয়ে ধরা ১৭ শিক্ষার্থী বিনা চিকিৎসায় মারা গেলেন পেনশন আটকে থাকা সেই শিক্ষকের স্ত্রী - dainik shiksha বিনা চিকিৎসায় মারা গেলেন পেনশন আটকে থাকা সেই শিক্ষকের স্ত্রী বৌদ্ধ ও সংস্কৃত টোল শিক্ষকদের অনুদানের চেক ছাড় - dainik shiksha বৌদ্ধ ও সংস্কৃত টোল শিক্ষকদের অনুদানের চেক ছাড় দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে - dainik shiksha র‌্যাঙ্কিংয়ে এগিয়ে থাকা কলেজগুলোর নাম এক নজরে please click here to view dainikshiksha website Execution time: 0.0041241645812988