এমপিওর দাবিতে ঈদের পর আন্দোলনের হুমকি

বদরুল আলম শাওন |

jjjj copy

স্বীকৃত সব প্রতিষ্ঠান এমপিওভুক্ত না করলে ঈদের পর কঠোর আন্দোলনের হুমকি দিয়েছেন নন-এমপিও শিক্ষক কর্মচারী ফেডারেশনের নেতারা।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সংবাদ সম্মেলনে ফেডারেশনের সভাপতি মো. এশারত আলী বলেন, মাননীয় শিক্ষামন্ত্রী একাধিকবার এমপিওভুক্তির প্রতিশ্রুতি দিলেও তা আজও বাস্তবায়ন হয়নি। তাই অনতিবিলম্বে স্বীকৃতপ্রাপ্ত সকল প্রতিষ্ঠান এমপিওভুক্ত ঘোষণা করুন। অন্যথায় ঈদের পর সারা দেশে ১ লাখ ২০ হাজার শিক্ষক কর্মচারী কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবে।

দাবি পূরণ না হলে সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হবে জানিয়ে এশারত আলী বলেন, বর্তমান সরকারের নির্বাচনী প্রতিশ্রুতি ছিল প্রত্যেক পরিবারে অন্তত একজনের চাকরি নিশ্চিত করা। স্বীকৃতিপ্রাপ্ত শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হলে সরকারের সেই প্রতিশ্রুতি পূরণ হবে।

লিখিত বক্তব্যে তিনি বলেন, শিক্ষক কর্মচারীদের অর্থনৈতিক অবস্থা বিবেচনা করে বেতনভাতা বৃদ্ধিসহ বাড়ীভাড়া ৫ গুণ বৃদ্ধি করা হয়েছে। চিকিৎসা ভাতা দ্বিগুণ করাসহ নানাবিধ কার্যক্রমে অগ্রগতি হলেও নন-এমপিও আট হাজার শিক্ষা প্রতিষ্ঠানের ১ লাখ ২০ হাজার শিক্ষক কর্মচারী বিনা বেতনে মানবেতর জীবনযাপন করছে। নন-এমপিও শিক্ষক কর্মচারীরা দীর্ঘ ছয় বছর ধরে দাবি আদায়ে বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।

প্রধানমন্ত্রীর আশ্বাসের পরও আপনারা আন্দোলন করছেন কেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা বিগত দিনে দেখেছি বারবার আশ্বাস দেওয়া হলেও তা বাস্তবায়ন হয় না। তাই সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রধানমন্ত্রী ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের অবগত করছি। তাদের বারবার দেওয়া প্রতিশ্রুতি যেন দ্রুত পূরণ করেন।

এসময় সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আবুল কালাম আজাদ, সহ-সভাপতি মো. হাবিবুর রহমান হাবি, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ জাহাঙ্গীর আলম এবং সাংগঠনিক সম্পাদক মাসুম আলমসহ শিক্ষক নেতারা উপস্থিত ছিলেন।


পাঠকের মন্তব্য দেখুন
ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0033631324768066