এমপিওর দাবিতে কুষ্টিয়ায় অনার্স-মাস্টার্স শিক্ষকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক |

এমপিওভুক্তির দাবিতে কুষ্টিয়ায় অনার্স-মাস্টার্স শিক্ষকরা মানববন্ধন করেছেন। রোববার (২৪ ফেব্রুয়ারি) সকালে কুষ্টিয়া পাবলিক লাইব্রেরির সামনে বাংলাদেশ অনার্স মাস্টার্স শিক্ষক সমিতির ব্যানারে মানববন্ধনে অংশ নেন তারা। 

মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৯২ খ্রিস্টাব্দে জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর বেসরকারি কলেজে অনার্স ও মার্স্টাস কোর্সের অধিভুক্তি দেয়। বর্তমানে বেসরকারি কলেজে অনার্স-মার্স্টাস কোর্সে প্রায় সাড়ে ৩ হাজার শিক্ষক কর্মরত রয়েছেন। এমপিও না পেয়ে তারা মানবেতর জীবন যাপন করছেন।

বক্তারা আরও বলেন, ১৯৮২ খ্রিস্টাব্দে থেকে ২০১৮ খ্রিস্টাব্দ পর্যন্ত বিভিন্ন সময়ে জনবল কাঠামো সংশোধন ও পরিবর্তন করা হলেও বেসরকারি কলেজে অনার্স-মার্স্টাস কোর্সের শিক্ষকদের অর্ন্তভুক্ত করা হয়নি। জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দায়িত্বহীনতা ও শিক্ষা মন্ত্রণালয়ের অবহেলায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান জনবল কাঠামো ও এমপিও নীতিমালায় বেসরকারি কলেজে অনার্স-মাস্টার্স শিক্ষকদের অর্ন্তভুক্ত না করায় অনার্স-মাস্টার্স কোর্সের শিক্ষকরা বরাবরের মত এমপিও বঞ্চিত হচ্ছেন। জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০১৮ দ্রুত সংশোধন করে বেসরকারি কলেজের অনার্স-মার্স্টার্স কোর্সের শিক্ষকদের এমপিওভুক্তির দাবি জানান বক্তারা।

মানববন্ধনে বক্তব্য দেন, বাংলাদেশ অনার্স-মাস্টার্স শিক্ষক সমিতির কুষ্টিয়া জেলা কমিটির সভাপতি মো. সফিকুর রহমান, সাধারণ সম্পাদক আসমা আক্তার, সাংগঠনিক সম্পাদক এস এম দারূল ইসলাম, শিক্ষক নেতা মো. রূহুল আমীন, মো. মাহফুজ আলম, মো. ইমদাদুল ইসলাম জোয়াদ্দার, এ এম আলী আহমেদ, মো. শরীফুল ইসলাম, মো. সিরাজুল হক, মো. শহিদুল ইসলাম জোয়াদ্দার, তিলোত্তমা দাস, মো. আরিফুল ইসলাম, মো. সাদিকুর রহমান, আছিয়া খাতুন, কামরুন্নাহার, মো. কারিবুল ইসলাম, মো. শাহিন, রূমেল প্রমুখ।


পাঠকের মন্তব্য দেখুন
নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0038371086120605