এসএসসির বৃত্তির ফল প্রকাশ, প্রথম সামসুল হক খান স্কুল এ্যান্ড কলেজের নাহিয়ান

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

এ বছর এসএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে ঢাকা বোর্ডের ৬ হাজার ৪৮৯ জন শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হয়েছে। তাদের মধ্যে ৮৭৬ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৫ হাজার ৬১৩ জনকে সাধারণ বৃত্তি দেওয়া হয়েছে। ইতিমধ্যে সবগুলো শিক্ষাবোর্ডের বৃত্তির তালিকা প্রকাশিত হয়েছে। 

ঢাকা শিক্ষাবোর্ডের ফলাফলে প্রথম স্থান অধিকার করেছেন রাজধানীর ডেমরায় সামসুল হক খান স্কুল এ্যান্ড কলেজের শিক্ষার্থী নাহিয়ান আল ইসলাম। তিনি বিজ্ঞান বিভাগ থেকে ১৩০০ নম্বরের মধ্যে ১২৫৬ নম্বর পেয়ে ঢাকা বোর্ডে প্রথম স্থান অধিকার করেছেন। তাকে অভিনন্দন।  

ডেমরায় সামসুল হক খান স্কুল এ্যান্ড কলেজের শিক্ষার্থী নাহিয়ান আল ইসলাম

শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, চলতি বছরের এসএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে সাড়ে ২৫ হাজার শিক্ষার্থী বৃত্তি পাচ্ছেন।  তাদের মধ্যে ৩ হাজার শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও সাড়ে ২২ হাজার শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি।

মেধাবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মাসিক ৬০০ টাকা ও বছরে এককালীন ৯০০ টাকা করে দেওয়া হবে। আর সাধারণ বৃত্তিপ্রাপ্তদের মাসে ৩৫০ টাকা এবং বছরে এককালীন ৪৫০ টাকা দেয়া হবে। চলতি বছরের জুলাই থেকে ২০২৫ খ্রিষ্টাব্দের জুন পর্যন্ত শিক্ষার্থীরা এই বৃত্তি পাবেন।

সামসুল হক খান স্কুল এ্যান্ড কলেজের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ প্রতিষ্ঠান থেকে ১৬৪ জন শিক্ষার্থী বৃত্তিপ্রাপ্ত হয়েছেন। তাদের মধ্যে ট্যালেন্টপুলে ৩৩ জন ও সাধারণ গ্রেডে ১৩২ জন রয়েছেন। মানবিক বিভাগ ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে বিভাগীয় ধারাবাহিকতার পঞ্চম স্থানে রয়েছে আল- আমিন কাজী ও নীরব জামান। বিজ্ঞান বিভাগ থেকে প্রথম, নবম, ১৪ তম ও ২০তম স্থানসহ ট্যালেন্টপুলে ১৫ শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। পঞ্চম, অষ্টম স্থানসহ মানবিক বিভাগের ১১ শিক্ষার্থী ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে পঞ্চম, অষ্টম ও দ্বাদশ স্থানসহ ছয় শিক্ষার্থী ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে। 

প্রতিষ্ঠানের অধ্যক্ষ মো. মাহবুবুর রহমান মোল্লা বলেন, এমন ফলাফলের জন্য শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের অভিনন্দন জানাই।


পাঠকের মন্তব্য দেখুন
জোর করে প্রতিষ্ঠান প্রধানদের পদত্যাগ, শিক্ষা মন্ত্রণালয়ের করা হুঁশিয়ারি - dainik shiksha জোর করে প্রতিষ্ঠান প্রধানদের পদত্যাগ, শিক্ষা মন্ত্রণালয়ের করা হুঁশিয়ারি রাজনীতি করি না, ভবিষ্যতেও করবো না: ঢাবির নতুন ভিসি - dainik shiksha রাজনীতি করি না, ভবিষ্যতেও করবো না: ঢাবির নতুন ভিসি চার তারিখের মধ্যে মাদরাসা শিক্ষকদের এমপিওর আবেদন - dainik shiksha চার তারিখের মধ্যে মাদরাসা শিক্ষকদের এমপিওর আবেদন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক আমানুল্লাহ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক আমানুল্লাহ দীপু-টিপু-রতন সিন্ডিকেটের ঘুষের সাম্রাজ্য - dainik shiksha দীপু-টিপু-রতন সিন্ডিকেটের ঘুষের সাম্রাজ্য এনসিটিবির দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তি দাবি বৈষম্যবিরোধীদের - dainik shiksha এনসিটিবির দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তি দাবি বৈষম্যবিরোধীদের কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0024220943450928