এসএসসি ও সমমানের পরীক্ষা দেবে রৌমারীর প্রায় ৩ হাজার শিক্ষার্থী

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি |

এসএসসি ও সমমান পরীক্ষায় কুড়িগ্রামের রৌমারীর ২ হাজার ৯৯৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। এরমধ্যে এসএসসি পরীক্ষায় ২ হাজার ৪৯৭ জন, দাখিলে ৩৭১ জন এবং ভোকেশনাল পরীক্ষায় ১২৮ জন পরীক্ষার্থী অংশ নেয়ার কথা রয়েছে। আগামীকাল ৩ ফেব্রুয়ারি (সোমবার) সারাদেশে একযোগে অনুষ্ঠিত হবে এসএসসি ও সমমান পরীক্ষা।

উপজেলার ৫টি কেন্দ্রে ৪০টি শিক্ষা প্রতিষ্ঠান এবারের পরীক্ষায় অংশগ্রহণ করবে। এসএসসিতে রৌমারী সিজি জামান সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৮টি প্রতিষ্ঠানের ৯৭৩ জন পরীক্ষার্থী, শৌলমারী স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ৭টি প্রতিষ্ঠানের ৫৭৯ জন পরীক্ষার্থী, যাদুরচর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৮টি প্রতিষ্ঠানের ৯৪৫ জন পরীক্ষার্থী এবং দাখিলে রৌমারী কেরামতিয়া সিনিয়র ফাজিল মাদরাসা কেন্দ্রে ১৪টি মাদরাসার ৩৭১ জন পরীক্ষার্থী ও রৌমারী টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের ভেন্যু (রৌমারী বালিকা উচ্চ বিদ্যালয়) কেন্দ্রে ৩টি প্রতিষ্ঠানের ১২৮ জন পরীক্ষার্থী পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। 

রৌমারী টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ অধ্যক্ষ ও কেন্দ্র সচিব এস এম হুমায়ন কবির দৈনিক শিক্ষাডটকমকে বলেন, সুষ্ঠু পরীক্ষা অনুষ্ঠানের যাবতীয় প্রস্ততি সম্পন্ন করা হয়েছে। এবারে এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় রৌমারী টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ থেকে ৪৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।
 
রৌমারী কেরামতিয়া সিনিয়র ফাজিল মাদরাসার অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মোহাম্মদ মোকছেদ আলী দৈনিক শিক্ষাডটকমকে জানান, তার মাদরাসা থেকে চলতি এসএসসি (দাখিল) পরীক্ষায় ৪৩ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।
 
রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আল-ইমরান দৈনিক শিক্ষাডটকমকে বলেন, উপজেলার ৫টি কেন্দ্রে শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের যাবতীয় প্রস্ততি সম্পন্ন করা হয়েছে। পরীক্ষা যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় সেজন্য কেন্দ্রের আশেপাশে মোতায়েন থাকবে আইনশৃঙ্খলা বাহিনীর লোকজন। তিনি আরও বলেন, পাশাপাশি প্রতিটি কেন্দ্র ১৪৪ ধারার আওতায় থাকবে। শান্তিপূর্ণ পরিবেশের মধ্যদিয়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে বলেও আশাবাদ ব্যাক্ত করেন তিনি।


পাঠকের মন্তব্য দেখুন
শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু - dainik shiksha ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী - dainik shiksha শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা - dainik shiksha এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা - dainik shiksha মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা - dainik shiksha দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0026679039001465