এসএসসি পরীক্ষা দেবে ডোমারের সাড়ে ৩ হাজার পরীক্ষার্থী

ডোমার (নীলফামারী) প্রতিনিধি |

নীলফামারীর ডোমারে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশগ্রহণ করবে ৩ হাজার ৭৭০ জন পরীক্ষার্থী। এদের মধ্যে এসএসসিতে ৩  হাজার ১০৮জন, দাখিলে ৪২৫ জন এবং ভোকেশনালে ২৩৭ জন পরীক্ষার্থী অংশ নিবে। আগামী ৩ ফেব্রুয়ারি (সোমবার) সারাদেশের মত একযোগে অনুষ্ঠিত হবে এসএসসি ও সমমানের পরীক্ষা।

উপজেলার ৬টি কেন্দ্রে ৫৫টি শিক্ষা প্রতিষ্ঠানের পরীক্ষার্থীরা চলতি পরীক্ষায় অংশগ্রহণ করবে। এসএসসিতে ডোমার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১২ প্রতিষ্ঠানের ১ হাজার ১১৪ জন পরীক্ষার্থী, ডোমার বহুমূখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১১টি প্রতিষ্ঠানের ৯২৫ জন পরীক্ষার্থী, চিলাহাটি মার্চেস্টস উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৮টি প্রতিষ্ঠানের ৬৭৭জন পরীক্ষার্থী, চিলাহাটি গার্লস স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ৪টি প্রতিষ্ঠানের ৩৯২ জন পরীক্ষার্থী এবং দাখিলে ডোমার ইসলামিয়া ফাজিল মাদরাসা কেন্দ্রে ১২টি মাদরাসার  ৪২৫ জন পরীক্ষার্থী ও ভোকেশনালে মটুকপুর ভোকেশনাল উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ৮টি প্রতিষ্ঠানের ২৩৭জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে।

ডোমার বহুমূখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রবিউল আলম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, তার কেন্দ্রে সুষ্ঠু পরীক্ষা অনুষ্ঠানের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এসএসসি পরীক্ষায় তার বিদ্যালয় থেকে ১৫৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে বলে তিনি জানান। 

গোসাইগঞ্জ স্কুল অ্যান্ড কলেজের সহকারী শিক্ষক হরিদাস রায় দৈনিক শিক্ষাডটকমকে জানান, তার বিদ্যালয় থেকে চলতি এসএসসি পরীক্ষায় ৬৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবে। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাকেরিনা বেগম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, উপজেলার ৬টি কেন্দ্রে শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে পরীক্ষা গ্রহণের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। পরীক্ষা যাতে সুষ্ঠুভাবে সম্পন্ন হয় সেইজন কেন্দ্রের আশেপাশে মোতায়েন থাকবে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। শান্তিপূর্ণ পরিবেশের মধ্যদিয়ে পরীক্ষা অনুষ্ঠিত হবে বলেও আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।


পাঠকের মন্তব্য দেখুন
একাদশ শ্রেণির ক্লাস শুরু ৩০ জুলাই - dainik shiksha একাদশ শ্রেণির ক্লাস শুরু ৩০ জুলাই শূন্যপদের ভুল চাহিদায় শাস্তি পাবেন কর্মকর্তা ও প্রধান শিক্ষক - dainik shiksha শূন্যপদের ভুল চাহিদায় শাস্তি পাবেন কর্মকর্তা ও প্রধান শিক্ষক সাড়ে ৪ মাসে ১৮৮ শিক্ষার্থীর আত্মহত্যা, বিশেষজ্ঞরা যেসব বিষয়কে দায়ী করছেন - dainik shiksha সাড়ে ৪ মাসে ১৮৮ শিক্ষার্থীর আত্মহত্যা, বিশেষজ্ঞরা যেসব বিষয়কে দায়ী করছেন শতভাগ ফেল স্কুল-মাদরাসার বিরুদ্ধে ব্যবস্থার উদ্যোগ - dainik shiksha শতভাগ ফেল স্কুল-মাদরাসার বিরুদ্ধে ব্যবস্থার উদ্যোগ দুর্নীতির অভিযোগে বরখাস্ত শিক্ষা কর্মকর্তা - dainik shiksha দুর্নীতির অভিযোগে বরখাস্ত শিক্ষা কর্মকর্তা কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে শ্রীপুরে গণশিক্ষা প্রতিমন্ত্রীর ভাইয়ের প্রার্থিতা বাতিল - dainik shiksha শ্রীপুরে গণশিক্ষা প্রতিমন্ত্রীর ভাইয়ের প্রার্থিতা বাতিল এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বিএনপি-জামায়াত মানুষের প্রাথমিক স্বাস্থ্যসেবা বন্ধ করে দেয় : প্রধানমন্ত্রী - dainik shiksha বিএনপি-জামায়াত মানুষের প্রাথমিক স্বাস্থ্যসেবা বন্ধ করে দেয় : প্রধানমন্ত্রী please click here to view dainikshiksha website Execution time: 0.0044891834259033