করোনা : কলকাতায় স্কুলও বন্ধ

দৈনিকশিক্ষা ডেস্ক |

পুরো বিশ্বে মহামারি আকার ধারণ করেছে নভেল করোনা ভাইরাস। ভারতেও ইতোমধ্যে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ৭৫। সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা। কলকাতাতেও ইতোমধ্যে বাড়তি সতর্কতা জারি করা হয়েছে।

যে কোনো পরিস্থিতির জন্য তৈরি রাখা হয়েছে বেলেঘাটা আইডি এবং এসএসকেএমসহ একাধিক সরকারি হাসপাতাল। এবার কলকাতার স্কুলেও বাড়তি সতর্কতা। দরকার ছাড়া কোনো শিক্ষার্থীকে স্কুলে আসার প্রয়োজন নেই, অভিভাবকদের বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দিল সাউথ পয়েন্ট কর্তৃপক্ষ। করোনা আতঙ্কে কার্যত নজিরবিহীন সিদ্ধান্ত।

সাউথ পয়েন্ট স্কুলে ক্লাস নার্সারি থেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত ১২ হাজার শিক্ষার্থী রয়েছে। এই মুহূর্তে বিভিন্ন ক্লাসের শিক্ষার্থীদের রেজাল্ট দেয়া থেকে একগুচ্ছ কর্মসূচি ছিল। সমস্ত অনুষ্ঠান বাতিল করে দেয়া হয়েছে। এই মুহূর্তে খুব প্রয়োজন ছাড়া কাউকে স্কুলে আসার প্রয়োজন নেই বলেও সাউথ পয়েন্টের তরফে জানিয়ে দেয়া হয়েছে। এর পাশাপাশি একগুচ্ছ সতর্কতামূলক কর্মসূচিও নেয়া হয়েছে। আজ শুক্রবার সকালে ওয়ার্কশপ করানো হয়। আগামীদিনে আরও কয়েকটি ওয়ার্কশপ করার কথা ছিল। কিন্তু সেই সমস্ত অনুষ্ঠান আপাতত বাতিল করে দেয়া হয়েছে বলে জানা গিয়েছে।

করোনা ভাইরাস এখন আর মহামারি নয়, বিশ্ব মহামারির তকমা পেয়েছে। চীন, ইতালি, ইরানকে গ্রাস করেছে শুধু তাই নয়, ভারতে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা শুক্রবার বেড়ে দাঁড়িয়েছে ৭৫। বৃহস্পতিবার কর্ণাটকে ৭৬ বছরের এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মোট সংখ্যা ৭৫, এমনটাই জানিয়েছে ভারতের স্বাস্থ্যমন্ত্রী।

কালাবুরগির যে ব্যক্তির মৃত্যু হয়েছে তিনি কিছুদিন আগেই সৌদি আরব থেকে ফিরেছিলেন। ওই ব্যক্তিকে পরীক্ষা করলে তার শরীরে কোভিড-১৯ ভাইরাসটি ধরা পড়েছে এমনটাই জানিয়েছেন কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী। দিল্লিতে এখনও পর্যন্ত ছয়জনের মধ্যে করোনা ভাইরাস পজিটিভ প্রমাণিত হয়েছে, পাশাপাশি উত্তরপ্রদেশে এখনও অবধি ১০ জনের মধ্যে করোনা ভাইরাস পজিটিভ প্রমাণিত হয়েছে।

কর্ণাটে মোট পাঁচজন, মহারাষ্ট্রে ১১ জন এবং লাদাখে ৩ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগী রয়েছে। পাশাপাশি রাজস্থান, তেলেঙ্গানা, তামিলনাডু, জম্মু ও কাশ্মীর, অন্ধ্রপ্রদেশ, পাঞ্জাবে একজন করে আক্রান্ত হয়েছেন।

কেরালাতে ১৭ জনের করোনা আক্রান্তের খবর পাওয়া গিয়েছে যার মধ্যে তিনজনকে গতমাসে হাসপাতাল থেকে ছেড়ে দেয়া হয়। শুক্রবার পাওয়া তথ্য অনুযায়ী, ৭৫ জন করোনা আক্রান্তের খবর পাওয়া গিয়েছে যাদের মধ্যে ১৭ জন বিদেশি। ১৭ জনের মধ্যে ১৬ জন ইতালিয়ান এবং একজন কানাডিয়ান বলেই জানা গিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে।


পাঠকের মন্তব্য দেখুন
যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই please click here to view dainikshiksha website Execution time: 0.002565860748291