কর্ণাটকের পাঠ্যপুস্তক থেকে বাদ দেয়া হলো টিপু সুলতানকে - বই - দৈনিকশিক্ষা


কর্ণাটকের পাঠ্যপুস্তক থেকে বাদ দেয়া হলো টিপু সুলতানকে

নিজস্ব প্রতিবেদক |

ব্রিটিশ ভারতে আঠারো শতকের মহীশুরের শাসক টিপু সুলতান ও তার বাবা হায়দার আলীর ওপর ভিত্তি করে অধ্যায়টি কর্ণাটক রাজ্যের সপ্তম শ্রেণির সামাজিক বিজ্ঞান পাঠ্যপুস্তক থেকে বাদ দেওয়া হয়েছে। করোনাভাইরাস মহামারিতে ২০২০-২১ শিক্ষাবর্ষে পাঠ্যক্রম হ্রাস করার সিদ্ধান্তের আলোকে এ পদক্ষেপ নেওয়া হয়েছে। তবে ষষ্ঠ ও দশম শ্রেণির পাঠ্যবইয়ে টিপু সুলতানকে নিয়ে অধ্যায় থাকছে।

সংশোধিত সিলেবাস কর্ণাটক পাঠ্যপুস্তক সোসাইটির ওয়েবসাইটে আপলোড করা হয়েছে। এতে দেখা গেছে, সপ্তম শ্রেণির সামাজিক বিজ্ঞান বইয়ের পঞ্চম অধ্যায়ে হায়দার আলী ও টিপু সুলতান, ঐতিহাসিক স্থান বাদ দেওয়া হয়েছে। খবর এনডিটিভির।


পাঠকের মন্তব্য দেখুন
৮ উপজেলা শিক্ষা কর্মকর্তাকে বদলি - dainik shiksha ৮ উপজেলা শিক্ষা কর্মকর্তাকে বদলি ‘শিক্ষা ক্যাডার নয়, শিক্ষা সার্ভিস চালু করা উচিত’ - dainik shiksha ‘শিক্ষা ক্যাডার নয়, শিক্ষা সার্ভিস চালু করা উচিত’ ৩৮তম বিসিএসের গেজেট প্রকাশ - dainik shiksha ৩৮তম বিসিএসের গেজেট প্রকাশ ৪ ফেব্রুয়ারি এসএসসি ও এইচএসসির নতুন সিলেবাস প্রকাশ - dainik shiksha ৪ ফেব্রুয়ারি এসএসসি ও এইচএসসির নতুন সিলেবাস প্রকাশ খোলার ৬০ দিন পর এসএসসি, ৮৪ দিন পর এইচএসসি পরীক্ষা - dainik shiksha খোলার ৬০ দিন পর এসএসসি, ৮৪ দিন পর এইচএসসি পরীক্ষা বিসিএস পরীক্ষার খাতা মূল্যায়নে আরেকটু আন্তরিক হোন, পরীক্ষকদের প্রতি চেয়ারম্যান - dainik shiksha বিসিএস পরীক্ষার খাতা মূল্যায়নে আরেকটু আন্তরিক হোন, পরীক্ষকদের প্রতি চেয়ারম্যান please click here to view dainikshiksha website