কাউন্সিল নিষেধাজ্ঞা : আজ উচ্চ আদালতে যাবে ছাত্রদল

নিজস্ব প্রতিবেদক |

হঠাত্ ভোটের আগের দিন আদালতের একটি আকস্মিক আদেশে ভেস্তে গেল অনেক কাঙ্ক্ষিত ও আলোচিত ছাত্রদলের ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল। এতে বিস্মিত ছাত্রদল ও বিএনপির নেতারা, তাদের সন্দেহের তীর সরকারের দিকে। তবে তারা এখনই থামছে না, বিষয়টি নিয়ে আদালতে যাওয়ার ঘোষণা দিয়েছেন। সেখানে ফয়সালা হলে সংগঠনটির জাতীয় কাউন্সিল নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন কাউন্সিলের দায়িত্বে থাকা নেতারা।

এদিকে কাউন্সিলের ওপর আদালতের নিষেধাজ্ঞা দেওয়াতে বিক্ষব্ধ সভাপতি ও সাধারণ সম্পাদক পদের প্রার্থীরা। গতকাল দিনভর নেতাকর্মীদের নিয়ে খণ্ড খণ্ড বিক্ষোভ করে দিনভর নয়াপল্টন এলাকায়। খোঁজ-খবর নিয়ে জানা গেছে, সকাল থেকে কাউন্সিলের দায়িত্বপ্রাপ্ত নেতারা অফিসে কেউ আসেনি। সাবেক ছাত্রনেতাদের মধ্যে বিএনপির ভাইস-চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু তার কার্যালয়ে আসেন বেলা সাড়ে ১১টায়।

স্থগিতাদেশের পর করণীয় ঠিক করতে শুক্রবার সাবেক ছাত্রনেতারা বিএনপির স্থায়ী কমিটির সদস্যসহ সিনিয়র আইনজীবীদের সাথে যৌথ বৈঠক করেছেন। ঐ বৈঠকে নিম্ন আদালতের স্থগিতাদেশ প্রত্যাহার করতে উচ্চ আদালতে যাওয়ার সিদ্ধান্ত হয়েছে। ছাত্রদলের সাবেক সভাপতি ও জাতীয় কাউন্সিলের আপিল কমিটির প্রধান শামসুজ্জামান দুদু বলেন, আমরা আদালত যাব—এটা সিদ্ধান্ত হয়েছে।

স্থগিতাদেশের বিষয়টি ফয়সালা হলে কাউন্সিলের বিষয়ে সিদ্ধান্ত হবে। তবে একাধিক সাবেক ছাত্র নেতার সাথে আলাপ করে জানা গেছে, আদালতে যে স্থগিতাদেশ দিয়েছে তার বিরুদ্ধে আজ রবিবার (১৫ সেপ্টেম্বর) আইনজীবীরা উচ্চ আদালতে যাবেন। স্থগিতাদেশ উঠে গেলেই খুব শিগিগরই কাউন্সিল হবে। প্রার্থী ও ভোটার তালিকা চূড়ান্তভাবে প্রকাশ হয়ে গেছে। এখন শুধু ভোটগ্রহণই বাকী। ফলে এটা সম্পন্ন করতে তেমন কোনো অসুবিধা হবে না।

সব প্রস্তুতি নেওয়া আছে। ছাত্রদলের কাউন্সিলে সভাপতি পদে ৯ জন, সাধারণ সম্পাদক পদে ১৯ জন প্রতিদ্বন্দ্ব্বিতা করছেন। এই কাউন্সিলে নতুন নেতৃত্ব নির্বাচনের জন্য ৫৩৩ জন কাউন্সিলর ভোট দেবেন।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0027709007263184