কিশোরগঞ্জ বহুমূখি বিদ্যালয় জাতীয়করণের দাবিতে সড়ক অবরোধ

নীলফামারী প্রতিনিধি |

nilphamari picture

নীলফামারীর ঐতিহ্যবাহী শতবর্ষী কিশোরগঞ্জ বহুমূখি মডেল উচ্চ বিদ্যালয় জাতীয়করণের দাবিতে সড়ক অবরোধ করে মানববন্ধন করেছে এলাকাবাসী। সোমবার কিশোরগঞ্জ নাগরিক ঐক্য পরিষদের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়।

কর্মসূচিতে বিদ্যালয়ের প্রায় ১৪’শ শিক্ষার্থী, ৪২ জন শিক্ষাক-কর্মচারীসহ তিন সহশ্রাধিক মানুষ উপস্থিত ছিলেন। এসময় কর্মসূচিতে সংহতি প্রকাশ করে স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ, মহিলা লীগ, জাতীয় পার্টি, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, বঙ্গবন্ধু প্রজন্ম লীগ, শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ, স্থানীয় প্রেসক্লাবসহ আরো কয়েকটি সংগঠন অংশ নেয়।

মানববন্ধন ও সমাবেশ শেষে অংশগ্রহণকারীরা এক ঘন্টা কিশোরগঞ্জ-রংপুর সড়ক অবরোধ করে রাখেন। কর্মসূচি শেষে একই দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্র্তার মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর একটি স্মারকলিপি পেশ করেন আন্দোলনকারীরা।

সমাবেশে উপজেলা নাগরিক কমিটির সভাপতি ফজলে রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসছারুল হক, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মমতাজুল ইসলাম সাবুল, প্রাধান শিক্ষক গোলাম আজম, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্প্রাদক হিজবুল্লাহ রহমান ডালিম, প্রেসক্লাব সভাপতি ফজল কাদিরসহ কর্মসূচীতে অংশগ্রহণকারী অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বক্তরা অভিযোগ করে বলেন, ১৯৩৯ সালে প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী এই বিদ্যালয়টি দেশের ৬৩টি বিদ্যালয়ের মধ্যে শিক্ষার মান, ভৌগলিক অবস্থান বিবেচনায় ২০০৮ সালে বিদ্যালয়টিকে মডেল বিদ্যালয় হিসেবে ঘোষণা করা হলেও সম্প্রতি জাতীয়করণের তালিকায় এই শিক্ষা প্রতিষ্ঠানের নাম না থাকায় উপজেলাবাসী হতাশ।

তাই বিদ্যালয়টির শিক্ষার মানসহ সব বিবেচনায় এই প্রতিষ্ঠানটিকে জাতীয়করণের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবি জানানো হয়।


পাঠকের মন্তব্য দেখুন
শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু - dainik shiksha ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী - dainik shiksha শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা - dainik shiksha এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা - dainik shiksha মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা - dainik shiksha দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0025308132171631