কুষ্টিয়ায় আইসিইউ স্থাপনের দাবি জানিয়েছে ইবি শিক্ষকরা

ইবি প্রতিনিধি |

কুষ্টিয়ায় নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) স্থাপনের দাবি জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষকরা। শুক্রবার (৭ মে) করোনায় মৃত বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহাম্মদ আহসান উল্লাহ ফয়সালের মাগফিরাত কামনায় অনলাইন দোয়া মাহফিলে এ দাবি জানান তারা। ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (ইবিশিস) এ দোয়ার আয়োজন করে। 

ছবি : সংগৃহীত

শিক্ষকদের দাবি, কুষ্টিয়া একটি গুরুত্বপূর্ণ জেলা শহর। শহরের পাশে বিশ্ববিদ্যালয় থাকা সত্ত্বেও এখানে একটিও আইসিইউ বেড নেই। এসময় আইসিইউ স্থাপনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন তারা।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

করোনায় মৃত অধ্যাপকের পরিবার জানায়, করোনায় আক্রান্ত হওয়ার পর মঙ্গলবার (৪ মে) অধ্যাপক ড. ফয়সালকে কুষ্টিয়া সদর হাসপাতালে ভর্তি করানো হয়। পরে বুধবার (৫ মে) তার দেহে অক্সিজেনের পরিমাণ কমে আসে। ফলে তাকে আইসিইউতে নেয়া জরুরি হয়ে পড়ে।

এসময় অবস্থা গুরুতর হলে কর্তব্যরত চিকিৎসকেরা ড. ফয়সালকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেয়ার পরামর্শ দেন। পরে ঢাকা নেয়ার পথে মারা যান তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন ওই শিক্ষকের ছেলে ফাহিম ফয়সাল।

দোয়া অনুষ্ঠানে মরহুমের ছেলে কুষ্টিয়ায় আইসিইউ স্থাপনের দাবি করে বলেন, ‘কুষ্টিয়ার মত জেলা শহরে একটিও আইসিইউ বেড নেই। আমি একাই দৌড়ঝাঁপ করেছি। ডাক্তাররাও তেমন একটা এগিয়ে আসেননি। বাবাকে হারিয়েছি তার যন্ত্রণা আমি বুঝি। আর কারো বাবা যেন চিকিৎসার অবহেলায় মারা না যায়।’

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া দোয়া ও মোনাজাত পরিচালনা করেন থিওলজি অ্যান্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. মুহাম্মদ সোলায়মান।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম বলেন, ‘ড. ফয়সাল একজন নিবেদিত ও আলোকিত শিক্ষক হিসেবে সকলের কাছে পরিচিতি লাভ করেছিলেন। তিনি ভালো চরিত্রের অধিকারী ছিলেন। উনি জান্নাতবাসী হন, এ প্রার্থনা করি।’


পাঠকের মন্তব্য দেখুন
নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0024359226226807