কোচিং সেন্টারে আগুন, তার বেয়ে নামতে গিয়ে চার শিক্ষার্থী আহত

দৈনিকশিক্ষা ডেস্ক |

ভারতের রাজধানী নয়াদিল্লির একটি কোচিং সেন্টারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১৫ জুন) দিল্লির মুখার্জি নগরে অবস্থিত ওই কোচিং সেন্টারে আগুন লাগার পর শিক্ষার্থীদের অনেকে জানালা দিয়ে বেরিয়ে তার বেয়ে নিচে নামেন।

এতে হুড়োহুড়ির সৃষ্টি হয়। এদিন দুপুর সাড়ে ১২টার দিকে আগুন লাগার এই খবর পাওয়া যায় বলে এক প্রতিবেদনে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি। 

এদিকে ভবনে আগুন লাগার পর শিক্ষার্থীদের তার বেয়ে নামার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। পুলিশ জানিয়েছে, তার ব্যবহার করে ভবন থেকে নামতে গিয়ে চার শিক্ষার্থী আহত হয়েছে।  

ভারতীয় বার্তাসংস্থা এএনআই-এর মতে, অগ্নিকাণ্ডের ঘটনার পর ঘটনাস্থলে ১১টি দমকল ইঞ্জিন পাঠানো হয় এবং কর্মকর্তারা ছাত্রদের বিপদ থেকে বাঁচতে সাহায্য করেন। পরে উদ্ধার অভিযান শুরু করা হয়।

দমকল বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন, এই ঘটনায় এখন পর্যন্ত হতাহতের কোনও খবর পাওয়া যায়নি।

পুলিশ জানায়, বিদ্যুতের মিটারে আগুন লাগার পর যন্ত্রপাতি থেকে ধোঁয়া বের হতে শুরু করে। আর এ কারণে শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে কোচিং সেন্টারের পেছন দিক থেকে নিচে নামতে শুরু করেন।

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, দিল্লির মুখার্জী নগরের ওই বহুতলে ভবনে সংস্কৃত পড়ানোর কোচিং সেন্টার ছিল। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে হঠাৎ করেই কোচিং সেন্টারটিতে আগুন লেগে যায়। সেই সময় অনেক ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

আগুন লাগার খবরে আতঙ্কে প্রাণে বাঁচতে অনেকে কোচিং সেন্টারের জানলা দিয়ে বাইরে বের হওয়ার চেষ্টা করেন। আবার অনেকে জানলা থেকে তার বেয়ে নিচে নেমে আসে। এছাড়া তার বেয়ে ছাত্রদের নেমে আসার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

তবে কীভাবে ঘটনাস্থলে আগুল লাগল, তা এখনও স্পষ্ট নয়। গোটা বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।


পাঠকের মন্তব্য দেখুন
গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তির কমপ্লেইন বক্স বন্ধ - dainik shiksha গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তির কমপ্লেইন বক্স বন্ধ পদত্যাগে বাধ্য করা অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছায় ফেরালেন শিক্ষার্থীরা - dainik shiksha পদত্যাগে বাধ্য করা অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছায় ফেরালেন শিক্ষার্থীরা শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধান উপদেষ্টার - dainik shiksha শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধান উপদেষ্টার শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে বিটিসিএলের ইন্টারনেট দেয়া হবে: তথ্য উপদেষ্টা - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে বিটিসিএলের ইন্টারনেট দেয়া হবে: তথ্য উপদেষ্টা শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ - dainik shiksha শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ দুই শিক্ষকের বহিষ্কারের দাবিতে বাউবি শিক্ষার্থীদের বিক্ষোভ - dainik shiksha দুই শিক্ষকের বহিষ্কারের দাবিতে বাউবি শিক্ষার্থীদের বিক্ষোভ হলগুলোকে সন্ত্রাসমুক্ত করে ছাড়বো : রাবি উপাচার্য - dainik shiksha হলগুলোকে সন্ত্রাসমুক্ত করে ছাড়বো : রাবি উপাচার্য কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0044291019439697