গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৪ জনের কার বয়স কত

নিজস্ব প্রতিবেদক |

দেশে ক্রমেই ছড়িয়ে পড়ছে করোনা ভাইরাস। রোববার (১০ মে) পর্যন্ত দেশে ১৪ হাজার ৬৫৭ জন করোনা ভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত আরও ৮৮৭ জন রোগী শনাক্ত হয়েছেন। গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত মোট ২২৮ জন আক্রান্ত রোগী মৃত্যুবরণ করেছেন। আরও ২৩৬ জন গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়িতে ফিরেছেন। এ নিয়ে মোট ২ হাজার ৬৫০ জন আক্রান্ত করোনামুক্ত হয়ে বাসায় ফিরেছেন।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা ১৪ জনের ১০ জন পুরুষ ও ২ জন নারী। নারীদের ২ জনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, ১ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে এবং ১ জনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া পুরুষদের মধে ১ জনের বয়স ৯১ থেকে ১০০ বছরের মধ্যে, ৩ জনের বয়স ৬১ থেকে ৭০ বছরের মধ্যে, ২ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আর ৪ জনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে। 

রোববার (১০ মে)  নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এসব তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চসংখ্যক রোগী আক্রান্ত এবং মৃত্যুবরণ করেছেন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় ৫ হাজার ৭৩৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সংগ্রহ করা হয়েছিল ৫ হাজার ৬৪২টি। ৩৬ ল্যাবে এখন পর্যন্ত নমুনা পরীক্ষা করা হচ্ছে।

তিনি বলেন, আরও ২৩৬ জন গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়িতে ফিরেছেন। এ নিয়ে মোট ২ হাজার ৬৫০ জন আক্রান্ত করোনামুক্ত হয়ে বাসায় ফিরেছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে তিনি সকলকে ঘরে থাকার এবং কিছুক্ষণ পর পর নিয়মিত সাবান পানিতে হাত ধোয়ার পরামর্শ দেন।


পাঠকের মন্তব্য দেখুন
নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0033068656921387