গাইবান্ধায় এমপিওভুক্তির দাবিতে মানববন্ধন

গাইবান্ধা প্রতিনিধি |

স্বীকৃতিপ্রাপ্ত সকল ননএমপিও স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে গাইবান্ধায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১১ টায় গাইবান্ধা শহরের ডিবি রোডে আসাদুজ্জামান বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের সামনে ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশন, জেলা কমিটি মানববন্ধন করেন। 

ননএমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের গাইবান্ধা জেলা কমিটির সভাপতি টিআইএম মিজানুর রহমানের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন, সাধারণ সম্পাদক আব্দুল হালিম সরকার, সদর উপজেলা শাখার সভাপতি আসাদুজ্জামান, প্রধান শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, তুলসীঘাট কাশিনাথ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুমুদ রঞ্জন পাল, ফুলছড়ির উদাখালী মডেল কলেজের অধ্যক্ষ এনামুল হক, উদাখালী মহিলা কলেজের অধ্যক্ষ শফিউল ইসলাম প্রমুখ। 

বক্তারা বলেন, এমপিওভুক্ত না হওয়ার কারণে দীর্ঘ ১০ থেকে ২৫ বছর যাবৎ লক্ষাধিক শিক্ষক-কর্মচারী সরকারের আর্থিক সুবিধা না পেয়ে মানবেতর জীবনযাপন করছেন। তারা ধার দেনা করে পরিবার নিয়ে অনাহারে-অর্ধাহারে দিন পার করছেন। এমপিওভূক্তির জন্য বিভিন্ন সময়ে আন্দোলনের প্রেক্ষিতে সরকারের উচ্চ পর্যায়ের কর্মতর্কারা দাবি পূরণের প্রতিশ্রুতি দিয়ে আসছেন। সর্বশেষ গত বছরের ১৮ জুন শিক্ষক-কর্মচারীরা ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে লাগাতার অবস্থান ও পরে অনশন কর্মসূচি পালন করেন। পরবর্তীতে শিক্ষা মন্ত্রণালয় এমপিওভুক্তির জন্য অনলাইনে আবেদন গ্রহণ করে। কিন্তু এর কোনো উল্লেখযোগ্য অগ্রগতি না দেখে ননএমপিও শিক্ষক-কর্মচারীরা হতাশ হয়ে পড়েছেন।

মানববন্ধনে স্বীকৃতিপ্রাপ্ত সকল ননএমপিও স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠান এমপিওভুক্তির জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান। অবিলম্বে এই দাবি আদায় না হলে কেন্দ্রীয় কমিটির মাধ্যমে কঠোর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন নেতারা। মানববন্ধন শেষে  জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে অবিলম্বে এমপিওভুক্তির প্রতিশ্রুতি বাস্তবায়নের দাবি সম্বলিত প্রধানমন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি জেলা প্রশাসকের কাছে হস্তান্তর করেন।


পাঠকের মন্তব্য দেখুন
যৌন হয়রানি: ঢাবি শিক্ষক নাদির জুনাইদকে অব্যাহতি - dainik shiksha যৌন হয়রানি: ঢাবি শিক্ষক নাদির জুনাইদকে অব্যাহতি অভিযুক্ত শিক্ষা সাংবাদিকদের পক্ষে জোর তদবির - dainik shiksha অভিযুক্ত শিক্ষা সাংবাদিকদের পক্ষে জোর তদবির কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে যৌ*ন হয়*রানি: ঢাবি শিক্ষক নাদির জুনাইদকে অব্যাহতি - dainik shiksha যৌ*ন হয়*রানি: ঢাবি শিক্ষক নাদির জুনাইদকে অব্যাহতি নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মজয়ন্তী আজ - dainik shiksha বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মজয়ন্তী আজ তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি please click here to view dainikshiksha website Execution time: 0.0046088695526123