গাজীপুর জেলা গৃহহীন মুক্ত ঘোষণা হচ্ছে

গাজীপুর প্রতিনিধি |

গাজীপুরের শ্রীপুরের নয়াপাড়া গ্রামে ঢাকা বিভাগের সর্ববৃহৎ আশ্রায়ণ প্রকল্পটি নির্মাণ করা হয়েছে। এখানে ১৪২টি পরিবারের আশ্রয়ণের ব্যবস্থা করা হয়েছে। এ প্রকল্পটি নির্মাণ করা হয়েছে ৮ একর ৯০ শতাংশ সরকারি জমির উপর। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল বুধবার ভার্চুয়ালি যুক্ত হয়ে এ আশ্রয়ণ প্রকল্পের উদ্ভোধন করবেন। পাশাপাশি গাজীপুর জেলাকে গৃহহীন ও ভূমিহীন হিসেবে ঘোষণা করবেন তিনি। 

সোমবার দুপুরে নয়াপাড়া আশ্রায়ণ প্রকল্প উদ্বোধন উপলক্ষে আশ্রয়ণ প্রকল্প প্রাঙ্গণে গাজীপুরের জেলা প্রশাসনের আয়োজিত সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক আনিসুর রহমান এ তথ্য জানান।

জেলা প্রশাসক আরো জানান, জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে এ প্রকল্পসহ গাজীপুরে “ক” শ্রেণির অর্ন্তভুক্ত ১হাজার ৮১৭টি ভূমি ও গৃহহীন পরিবারকে জমিসহ পাঁকা ঘর দেয়া হয়েছে। সরকারি এ প্রকল্পটি বাস্তবায়ন করতে ভূমি অবৈধদখলমুক্ত করে পরিকল্পনা অনুযায়ী আধুনিক সুযোগ সুবিধা নিয়ে গড়ে তোলা হয়েছে।

দারিদ্র বিমোচনে শেখ হাসিনা মডেলের পূর্ণাঙ্গ প্রদর্শন এখানে করা হয়েছে। কর্মসংস্থানের সুবিধা, মসজিদ, কবরস্থান, কমিউনিটি সেন্টার পর্যায়ক্রমে গড়ে তোলা হবে। আমরা এখন বলতে পারছি গ্রামের ভেতর পূর্ণাঙ্গ এক শহর গড়ে উঠছে এ আশ্রয়ণ প্রকল্পটির মাধ্যমে। এ প্রকল্পের প্রতিটি ঘর তৈরিতে সরকারিভাবে ব্যয় হয়েছে ২ লাখ ৬৪ হাজার টাকা। এ আশ্রয়ণ প্রকল্পের রয়েছে স্কুল, মসজিদ, খেলার মাঠ, সুপেয় পানি ও বিদ্যুতের ব্যবস্থা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এসএম সাইফুর রহমান, সহাকরী কমিশনার মো. মারুফ দস্তেগীর, শ্রীপুর উপজেলা নির্বাহী কমকর্তা মো. তরিকুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) আল মামুন, গাজীপুর  

ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম মাদবর ও গাজীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আজহারুল ইসলাম তালুকদার।


পাঠকের মন্তব্য দেখুন
মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবি - dainik shiksha মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবি বয়স ৩৫ করার দাবিতে শাহবাগে চাকরি প্রত্যাশীদের মহাসমাবেশ - dainik shiksha বয়স ৩৫ করার দাবিতে শাহবাগে চাকরি প্রত্যাশীদের মহাসমাবেশ এমপিওভুক্তি: দীপু মনির ভাই টিপুচক্রের শতকোটি টাকার বাণিজ্য - dainik shiksha এমপিওভুক্তি: দীপু মনির ভাই টিপুচক্রের শতকোটি টাকার বাণিজ্য অধ্যক্ষকে পদত্যাগে বাধ্য, আওয়ামী লীগ নেতাকে স্থলাভিষিক্ত করার চেষ্টা - dainik shiksha অধ্যক্ষকে পদত্যাগে বাধ্য, আওয়ামী লীগ নেতাকে স্থলাভিষিক্ত করার চেষ্টা ভুয়া নিয়োগে এমপিও: এক মাদরাসার ১৫ শিক্ষকের সনদ যাচাই করবে অধিদপ্তর - dainik shiksha ভুয়া নিয়োগে এমপিও: এক মাদরাসার ১৫ শিক্ষকের সনদ যাচাই করবে অধিদপ্তর বার্ষিক পরীক্ষার উদ্দীপকসহ ও উদ্দীপক ছাড়া প্রশ্ন - dainik shiksha বার্ষিক পরীক্ষার উদ্দীপকসহ ও উদ্দীপক ছাড়া প্রশ্ন একসঙ্গে তিন প্রতিষ্ঠান থেকে বেতন তুলতেন মাদরাসা কর্মচারী - dainik shiksha একসঙ্গে তিন প্রতিষ্ঠান থেকে বেতন তুলতেন মাদরাসা কর্মচারী আবাসিক হোটেলে শিক্ষার্থীদের অভিযান, হামলা - dainik shiksha আবাসিক হোটেলে শিক্ষার্থীদের অভিযান, হামলা কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0049118995666504