গোপালগঞ্জে নির্মাণাধীন সেই স্কুল ভবন ঝুঁকিপূর্ণ

গোপালগঞ্জ প্রতিনিধি |

গোপালগঞ্জে নির্মাণাধীন স্কুল ভবন ঝুঁকিপূর্ণ আখ্যা দিয়ে তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়েছে। বৃহস্পতিবার মুকসুদপুরের ইউএনওর কার্যালয়ে তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়।

প্রতিবেদনে বলা হয়েছে, উপজেলার জলিরপাড় জে.কে.এম.বি মল্লিক উচ্চ বিদ্যালয়ের নির্মাণাধীন ভবনটির কোনো অনুমোদিত নকশা নেই। তার পরও তদন্ত কমিটির কাছে স্কুল কর্তৃপক্ষের জমা দেওয়া নকশার ড্রইং, ডিজাইন ও স্পেসিফিকেশন অনুযায়ী ভবনের নির্মাণকাজ করা হয়নি। গত ৫ মে  এ-সংক্রান্ত একটি সংবাদ প্রকাশিত হয়। পরে এ ঘটনার তদন্ত করতে ইউএনও তাসলিমা আলী উপজেলা প্রকৌশলীকে প্রধান করে ৩ সদস্যের কমিটি গঠন করেন।

তদন্ত কমিটির প্রধান প্রকৌশলী সজল কুমার দত্ত বলেন, তদন্তকালে স্কুলের প্রধান শিক্ষক নির্মল সাহা নির্মাণাধীন ভবনের অনুমোদনহীন একটি নকশা আমাদের কাছে দিয়েছেন। নকশার সঙ্গে ভবনের নির্মাণকাজের কোনো মিল নেই। নির্মাণকাজে ব্যাপক ত্রুটি দেখা গেছে। তাই ভবনটি ঝুঁকিপূর্ণ হিসেবে আমরা আখ্যা দিয়েছি। তদন্ত প্রতিবেদনটি আমরা ইউএনওর দপ্তরে জমা দিয়েছি।


পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে স্থানীয়ভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে - dainik shiksha তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে স্থানীয়ভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে বঙ্গবন্ধুকে হারিয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষাখাত - dainik shiksha বঙ্গবন্ধুকে হারিয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষাখাত আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0039379596710205