গোপালগঞ্জ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু ১ নভেম্বর

বশেমুরবিপ্রবি প্রতিনিধি |

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ভর্তি পরীক্ষা আগামী ১ নভেম্বর শুরু হবে।

জানা যায়, এ বছর মোট ৯টি ইউনিটের অধীনে ৩৪টি বিভাগের ২ হাজার ৭৪৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। এ আসনে  মোট ১ লাখ ৩১ হাজার ১১২ শিক্ষার্থী আবেদন করেছেন। তথ্যমতে, প্রতিটি আসনে ভর্তি পরীক্ষায় লড়বেন প্রায় ৪৮ জন শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. মাহবুবুল আলম জানান, ‘এফ’ ও ‘জি’ ইউনিট ১ নভেম্বর, ‘ডি’ ও ‘ই’ ইউনিট ২ নভেম্বর, ‘সি’ ও ‘এইচ’ ইউনিট ৮ নভেম্বর, ‘এ’, ‘বি’ এবং ‘আই’ ইউনিটের পরীক্ষা ৯ নভেম্বর অনুষ্ঠিত হবে।

৫৫ একরের ছোট পরিসরের এ বিশ্ববিদ্যালয়ে প্রায় দেড় লক্ষাধিক পরীক্ষার্থীর পরীক্ষা নেয়া অসম্ভব। সরেজমিনে পরিদর্শনে জানা যায়, শিক্ষার্থীদের জন্য পর্যাপ্ত হল-ভবনের ব্যবস্থা না থাকায় একাডেমিক ভবনের মাঝখানে ত্রিপল টানিয়ে এবং বিভিন্ন বিভাগের বারান্দায় পরীক্ষা নেয়ার ব্যবস্থা করা হয়েছে। 

পরীক্ষা নিয়ন্ত্রক কমিটি জানান, ক্যাম্পাস এবং ক্যাম্পাসের বাইরের কেন্দ্রগুলোতে পরীক্ষার সুষ্ঠু পরিবেশ তৈরি করতে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। 

এদিকে দূর-দূরান্ত থেকে আগত পরীক্ষার্থীদের আবাসন সংকট নিরসনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এসময়, হলগুলোতে পর্যাপ্ত পানি, বিদ্যুৎ এবং খাবার সরবরাহ থাকবে এমনটি নিশ্চিত করেছেন হল প্রভোস্ট কতৃপক্ষ।

এছাড়াও কনজুমার ইয়ুথ বাংলাদেশসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর সেবাকেন্দ্র চালু থাকবে।


পাঠকের মন্তব্য দেখুন
নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0030550956726074