গোসলে নেমে প্রাণ গে‌ল দুই স্কুলছাত্রের

বরিশাল প্রতিনিধি |

বরিশালের উজিরপুর ও মুলাদীতে পৃথক নদীতে গোসল করতে নেমে দুই স্কুলছাত্রের মৃত্যু হয়েছে।এর মধ্যে উজিরপুরে সন্ধ্যা নদীতে গোসল করতে নেমে দশম শ্রেণিতে পড়ুয়া এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে।

বুধবার (২৬ এপ্রিল) বিকেলে উপজেলার এম এ মেজর জলিল সেতুর নিচে গোসল করতে নামলে এ দুর্ঘটনা ঘটে। মৃত রায়হান সরদার (১৭) উজিরপুর উপজেলার বামরাইল ইউনিয়নের আটিপাড়া গ্রামের মো. আজাদ সরদারের ছেলে।

স্বজনরা জানান, চাচাতো ভাই ও ভাগনেরা মিলে একই বাড়ির ১৫ যুবক দুপুরে এম এ মেজর জলিল সেতুর নিচে সন্ধ্যা নদীতে গোসল করতে যায়। গোসল সেরে সবাই নদীর তীরে ওঠে ভেজা কাপড় পাল্টানোর জন্য। তখন রায়হানকে না দেখে সবাই নদীতে খুঁজতে শুরু করে। পরে নদী থেকে রায়হানকে উদ্ধার করে উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মৃতের চাচাতো ভাই মো. জুনায়েদ সরদার বলেন, ঈদ উপলক্ষে শেষ রমজানে রায়হান গ্রামের বাড়িতে আসে। আজ রায়হানসহ ১৫ জন নদীতে গোসল করতে যাই আমরা। রায়হান সাঁতার না জানায় আমরা সবাই ওর দিকে খেয়াল রেখেছি গোটা সময়। তবে গোসল শেষে তীরে উঠে দেখি রায়হান নেই। তাৎক্ষণিক নদীতে খোঁজাখুঁজি শুরু করি, কিছুক্ষণ পরে তাকে উদ্ধার করে তাৎক্ষণিক হাসপাতালে নিয়ে যাই।

মৃতের ভাগ্নে মো. রাইসুল ইসলাম নাইম জানান, রায়হানের বাবা-মা ঢাকায় থাকেন এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে সেবিকা পদে কর্মরত রয়েছেন। তাদের চাকরির সুবাদে রায়হান ঢাকায় থাকেন একটি বিদ্যালয়ের দশম শ্রেণিতে পড়তেন। বাবা-মা না এলেও মামা ঈদ করতেই বাড়িতে এসেছিলেন।

এ বিষয়ে উজিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুল হাসান জানান, খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পরিবারের কোনো অভিযোগ না থাকায় আইন মেনে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে মুলাদী উপজেলায় বাবার সঙ্গে গোসল করতে নদীতে নেমে স্রোতের টানে ভেসে গিয়ে নিখোঁজ হওয়া ইয়ামিন খান আবির (১৩)  মরদেহ উদ্ধার করা হয়েছে।

মৃত আবি মুলাদী উপজেলার তেরচর এলাকার বাসিন্দা আনিচুর রহমান খানের ছেলে এবং ঢাকার আইডিয়াল স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র।

স্বজনরা জানান, গ্রামের বাড়িতে বিয়ের অনুষ্ঠান থাকায় ঢাকা থেকে অভিভাবকদের সঙ্গে সম্প্রতি মুলাদীতে আসে আবি। বিয়ের অনুষ্ঠান শেষে মঙ্গলবার দুপুরের দিকে মা-বাবার সঙ্গে নয়াভাঙ্গুলী নদীতে গোসল করতে যায়। নদীতে নেমে কিছুদূর গেলে হঠাৎ স্রোতের টানে নিখোঁজ হয় আবি।

বিষয়টি নিশ্চিত করেছেন মুলাদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তুষার কান্তি মণ্ডল।

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকাল সাড়ে ৯টার দিকে নদী থেকে তার মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরিরা। পরে পুলিশ সেটি পরিবারের কাছে হস্তান্তর করে।


পাঠকের মন্তব্য দেখুন
বার্ষিক পরীক্ষার উদ্দীপকসহ ও উদ্দীপক ছাড়া প্রশ্ন - dainik shiksha বার্ষিক পরীক্ষার উদ্দীপকসহ ও উদ্দীপক ছাড়া প্রশ্ন তিস্তার পানিবণ্টন সমস্যার সমাধান হতেই হবে - dainik shiksha তিস্তার পানিবণ্টন সমস্যার সমাধান হতেই হবে ভুয়া নিয়োগে এমপিও: এক মাদরাসার ১৫ শিক্ষকের সনদ যাচাই করবে অধিদপ্তর - dainik shiksha ভুয়া নিয়োগে এমপিও: এক মাদরাসার ১৫ শিক্ষকের সনদ যাচাই করবে অধিদপ্তর একসঙ্গে তিন প্রতিষ্ঠান থেকে বেতন তুলতেন মাদরাসা কর্মচারী - dainik shiksha একসঙ্গে তিন প্রতিষ্ঠান থেকে বেতন তুলতেন মাদরাসা কর্মচারী আবাসিক হোটেলে শিক্ষার্থীদের অভিযান, হামলা - dainik shiksha আবাসিক হোটেলে শিক্ষার্থীদের অভিযান, হামলা শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ - dainik shiksha শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ ছাত্রলীগের মতো কলুষিত রাজনীতি করবে না ছাত্রদল - dainik shiksha ছাত্রলীগের মতো কলুষিত রাজনীতি করবে না ছাত্রদল কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.012986898422241