ঘুষ বাণিজ্যের অভিযোগে নিয়োগ পরীক্ষা স্থগিত

দৈনিক শিক্ষাডটকম, পঞ্চগড় |

দৈনিক শিক্ষাডটকম, পঞ্চগড় : পঞ্চগড়ের বোদা উপজেলায় ঘুষ বাণিজ্যের মাধ্যমে এক মাদরাসায় দুই পদে নিয়োগ পরীক্ষা নেয়ার অভিযোগ উঠেছে। এদিকে নিয়োগ প্রত্যাশী পরীক্ষার্থী ও এলাকাবাসীর তোপের মুখে পড়ে তৃতীয় বারের মত পরীক্ষা স্থগিত করেছে কর্তৃপক্ষ।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটায় উপজেলার বেংহারী ইউনিয়নের গড়ের ডাঙ্গা বাজারে অবস্থিত মাদরাসায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, প্রায় এক বছর আগে পঞ্চগড়ের বোদা উপজেলার মানিকপীর বেংহারী ফাজিল মাদরাসায় অফিস সহকারী ও কাম কম্পিউটার ল্যাব অপারেটর পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে কর্তৃপক্ষ। নানা সমস্যায় পরীক্ষা স্থগিত হলে শুক্রবার দুপুরে সেই নিয়োগের পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে পরীক্ষার ঠিক আগ মুহূর্তে তিনজন চাকরি প্রত্যাশী পরীক্ষার্থী ও এলাকাবাসীর বিক্ষোভে তোপের মুখে পড়ে পরীক্ষা স্থগিত করেছে কর্তৃপক্ষ।

খবর নিয়ে আরো জানা গেছে, এই দুই পদে প্রথম পর্যায়ে মাদরাসাটিতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হলে ঘুষ বাণিজ্যসহ বিভিন্ন অভিযোগে পরীক্ষা স্থগিত হয়। এর মধ্যে গত তিন মাস আগে ২য় পর্যায়ে ও শুক্রবার ৩য় পর্যায়ে ঘুষ বাণিজ্যের অভিযোগে আবারও স্থগিত হয় পরীক্ষা।

নিয়োগ প্রত্যাশী পরীক্ষার্থী আরিফুজ্জামান বলেন, পর পর তিনবার ঘুষের বিনিময়ে মাদরাসার প্রধান ও সভাপতি চাকরি দেয়ার চেষ্টা করেছে। আমাদের কাছেও টাকা দাবি করলে চাহিদা মত দিতে না পারায় তেপুকুরিয়া ভক্তের বাড়ি গ্রামের আব্দুল মান্নানকে নিয়োগ দেয়ার নামে ২৪ লাখ টাকা ও ফের ফেরিয়াপাড় গ্রামের আলিমকে নিয়োগ দেয়ার নামে ১৬ লাখ টাকা ঘুষের বিনিময়ে নেয় মাদরাসা কর্তৃপক্ষ। আমরা স্বচ্ছতা ও মেধায় চাকরি চাই। একই কথা বলেন আরো দুইজন পরীক্ষার্থী।

আরো অভিযোগ উঠেছে, প্রভাব খাটিয়ে ঘুষের বিনিময়ে মাদরাসায় নিয়োগ দেয়ার পাঁয়তারা করছেন মাদরাসার প্রধান ও সভাপতি।

তবে অর্থ লেনদেনের অভিযোগ অস্বীকার করেছেন মানিকপীর বেংহারী ফাজিল মাদরাসার সভাপতি আসাদুজ্জামান রাসেল। তিনি বলেন, আমরা অনিবার্য কারণে পরীক্ষা স্থগিত করেছি।


পাঠকের মন্তব্য দেখুন
জোর করে প্রতিষ্ঠান প্রধানদের পদত্যাগ, শিক্ষা মন্ত্রণালয়ের করা হুঁশিয়ারি - dainik shiksha জোর করে প্রতিষ্ঠান প্রধানদের পদত্যাগ, শিক্ষা মন্ত্রণালয়ের করা হুঁশিয়ারি রাজনীতি করি না, ভবিষ্যতেও করবো না: ঢাবির নতুন ভিসি - dainik shiksha রাজনীতি করি না, ভবিষ্যতেও করবো না: ঢাবির নতুন ভিসি চার তারিখের মধ্যে মাদরাসা শিক্ষকদের এমপিওর আবেদন - dainik shiksha চার তারিখের মধ্যে মাদরাসা শিক্ষকদের এমপিওর আবেদন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক আমানুল্লাহ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক আমানুল্লাহ দীপু-টিপু-রতন সিন্ডিকেটের ঘুষের সাম্রাজ্য - dainik shiksha দীপু-টিপু-রতন সিন্ডিকেটের ঘুষের সাম্রাজ্য এনসিটিবির দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তি দাবি বৈষম্যবিরোধীদের - dainik shiksha এনসিটিবির দুর্নীতিবাজ কর্মকর্তাদের শাস্তি দাবি বৈষম্যবিরোধীদের কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0022361278533936