চট্টগ্রাম বোর্ডের সেই সচিবকে ৩ ঘণ্টা জিজ্ঞাসাবাদ

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

তদন্ত কমিটির অনেক প্রশ্নের উত্তর দেননি নিজের ছেলের এইচএসসির ফল জালিয়াতিতে অভিযুক্ত চট্টগ্রাম শিক্ষা বোর্ডের সদ্য সাবেক সচিব অধ্যাপক নারায়ন চন্দ্র নাথ। বুধবার (১০ জুলাই) বেলা ৩টা থেকে ৬টা অব্দি তাকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয় তাকে। তিন সদস্যের তদন্ত কমিটির প্রধান মাউশি অধিদপ্তরের মনিটরিং ও ইভ্যালুয়েশন শাখার পরিচালক অধ্যাপক আমির হোসেনের কক্ষে জিজ্ঞাসাবাদ করা হয় নারায়ণ চন্দ্রকে। 

  

একাধিক সূত্র মতে, তদন্ত কমিটির জেরার মুখে অনেক প্রশ্নের উত্তর দেননি নারায়ণ। ফল টেম্পারিংয়ে নিজের জড়িত থাকার অভিযোগও অস্বীকার করেন তিনি। তবে, কমিটির চাহিদা অনুযায়ী কাগজপত্র সরবরাহ করেছেন নারায়ণ।

প্রসঙ্গত, গত দুদিন আগে তাকে চট্টগ্রাম শিক্ষা বোর্ড থেকে বদলি করে মাধ্যমিক ও উচ্চশিক্ষার চট্টগ্রাম অঞ্চলের পরিচালক করা হয়। এর আগে চট্টগ্রাম বোর্ডে অন্তত পাঁচ বিষয়ে ফল টেম্পারিংয়ের প্রমাণ পাওয়া গেছে। তারই জেরে জিজ্ঞাসাবাদের জন্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে ডাকা হয়েছিলো নিজের ছেলের ফল টেম্পারিংয়ে অভিযুক্ত নারায়ণ নাথকে। 

এর আগে তদন্ত কমিটির চাহিদা অনুযায়ী কাগজপত্রসহ গতকাল বুধবার (১০ জুলাই) বিকেলে অভিযুক্ত সচিবকে মাউশি অধিদপ্তরে সশরীরে হাজির হওয়ার নির্দেশ দেয়া হয়।

এর আগে আদালত ব্যবহার করে নিজের বিরুদ্ধে আনীত অভিযোগ ঢাকার চেষ্টা করে ব্যর্থ হন নারায়ণ চন্দ্র নাথ। সরকারের উচ্চ পর্যায়ের নির্দেশে গঠিত তদন্ত কমিটিকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের রিট করেন তিনি। ওই রিট স্থগিত হয়ে ওই সচিবের বিরুদ্ধে ফের তদন্ত কাজ শুরু হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
যেসব চাকরির পরীক্ষা স্থগিত - dainik shiksha যেসব চাকরির পরীক্ষা স্থগিত কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার - dainik shiksha কোটা আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসছে সরকার উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত - dainik shiksha উত্তরায় গুলিতে ২ শিক্ষার্থী নিহত ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে - dainik shiksha ছাত্রলীগ আক্রমণ করেনি, গণমাধ্যমে ভুল শিরোনাম হয়েছে সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন - dainik shiksha সহিংসতার দায় নেবে না বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের - dainik shiksha জবিতে আজীবনের জন্য ছাত্র রাজনীতি বন্ধের আশ্বাস প্রশাসনের মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক - dainik shiksha মোবাইল ইন্টারনেট বন্ধের কারণ জানালেন পলক দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.002310037612915