চবিতে ‘বঙ্গবন্ধু বইমেলা’ শুরু ২৮ এপ্রিল - বই - Dainikshiksha


চবিতে ‘বঙ্গবন্ধু বইমেলা’ শুরু ২৮ এপ্রিল

চবি প্রতিনিধি |

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য ‘বঙ্গবন্ধু বইমেলার’ আয়োজন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রশাসন। আগামী ২৮ এপ্রিল শুরু হয়ে চলবে ২ মে পর্যন্ত । ৫ দিনব্যাপী এই মেলায় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ভিত্তিক বই প্রাধান্য পাবে। মেলায় থাকবে ৪০টিরও বেশি প্রকাশনা প্রতিষ্ঠানের স্টল। ২৮ এপ্রিল সকাল ১০টায় এ মেলার উদ্বোধন করবেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর ১টায় উপাচার্যের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানান বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এ. কে. এম. নুর আহমেদ।

সংবাদ সম্মেলনে উপাচার্য বলেন, এর আগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আরও বইমেলা হয়েছে। সেসব মেলা ছিল ক্ষুদ্র পরিসরে। এই প্রথম প্রশাসনের উদ্যোগে বইমেলার আয়োজন করা হয়েছে। এখন থেকে এ মেলা প্রতিবছর অব্যাহত থাকবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় প্রক্টর আলী আজগর চৌধুরী, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক মাধব দ্বীপ এবং চট্টগ্রাম সৃজনশীল প্রকাশনা পরিষদের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন। 

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয় বুদ্ধিজীবী চত্বরে মেলার স্থান নির্ধারণ করা হয়েছে। মেলা চলবে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। মেলা প্রাঙ্গণে বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত থাকবে সাংস্কৃতিক পরিবেশনা।




পাঠকের মন্তব্য দেখুন
এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে - dainik shiksha এসএসসি-এইচএসসি পরীক্ষা দু’একমাস পেছাতে পারে প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী - dainik shiksha প্রথম থেকে নবম শ্রেণি পর্যন্ত লটারির মাধ্যমে ভর্তি : শিক্ষামন্ত্রী এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল - dainik shiksha এসএসসির ৭৫ শতাংশ ও জেএসসির ২৫ শতাংশে এইচএসসির ফল অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই - dainik shiksha অষ্টম শ্রেণি উত্তীর্ণদের সার্টিফিকেট দেবে শিক্ষাবোর্ডগুলোই অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা - dainik shiksha অ্যাসাইনমেন্ট মূল্যায়নে শিক্ষকদের জন্য নতুন নির্দেশনা মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ - dainik shiksha মাদরাসায় জ্যেষ্ঠ প্রভাষকের পদ এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ - dainik shiksha এমপিওর অর্ধেক টাকা পাওয়ার শর্তে জাল সনদধারীকে নিয়োগ দিয়েছিলেন অধ্যক্ষ please click here to view dainikshiksha website