চবি শিক্ষক-শিক্ষার্থীরা ১ নভেম্বর থেকে বিনামূল্যে ইন্টারনেট সেবা পাবেন - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা


চবি শিক্ষক-শিক্ষার্থীরা ১ নভেম্বর থেকে বিনামূল্যে ইন্টারনেট সেবা পাবেন

চবি প্রতিনিধি |

আগামী ১ নভেম্বর থেকে প্রতিমাসে বিনামূল্যে ১৫ জিবি করে ইন্টারনেট ডাটা পাবেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষক ও শিক্ষার্থীরা। এক্ষেত্রে প্রতিটি প্যাকের জন্য রবি অপারেটরকে ৯৯ টাকা পরিশোধ করবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বেলা ১২টায় চবি চারুকলা ইন্সটিটিউটে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও রবি’র মধ্যে এ চুক্তি সই হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের সিনেট ও সিন্ডিকেট সদস্য, ডিন, প্রভোস্ট এবং প্রক্টরিয়াল বডি উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, দেশে করোনা পরিস্থিতির কারণে সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। এই মহামারিতে শিক্ষার্থীদের একাডেমিক ক্ষতি পুষিয়ে নিতে অনলাইন-ভিত্তিক ক্লাস চালু করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। এ কার্যক্রমের আওতায় শিক্ষার্থীদের শতভাগ ক্লাসমুখী করতে সকল শিক্ষার্থীকে প্রতিমাসে বিনামূল্যে ১৫জিবি ডাটা প্যাক দেওয়া হবে।

রবি’র চিফ এন্টারপ্রাইজ বিজনেস অফিসার আদিল হোসেন নোবেল বলেন, ডিজিটাল কোম্পানি হিসেবে দেশের সবক্ষেত্রে ডিজিটাল জীবনধারা প্রসারের লক্ষ্যে কাজ করে যাচ্ছে রবি। এরই ধারাবাহিকায় করোনা মাহামারী চলাকালে শিক্ষার্থীরা যেন অনলাইনে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখতে পারেন এজন্য বিশ্ববিদ্যায়গুলোতে প্রযুক্তিগত ও ডাটা সুবিধা দিচ্ছি আমরা।

বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থী রবি সিম না থাকায় রেজিস্ট্রেশন করতে পারেননি, তাদের সুবিধার্থে ১০ টাকায় রবি সিম কেনার সুযোগ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  

সেবাটি দিতে প্রয়োজনীয় তথ্য সংগ্রহের জন্য প্রথম ধাপে রেজিস্ট্রেশন শেষ হয় ১৭ অক্টোবর। দ্বিতীয় ধাপে রেজিস্ট্রেশনের সময় আগামী ৩১ অক্টোবর দুপুর ১২টা পর্যন্ত বাড়ানো হয়েছে।

শিক্ষক-শিক্ষার্থীরা এ ডাটা দিয়ে শুধুমাত্র চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ওয়েবসাইট, বিডি রেন, জুম, গুগল ড্রাইভ, হোয়াটসঅ্যাপ, জিমেইল, হটমেইল এবং ইয়াহু ব্যবহার করতে পারবেন।  




পাঠকের মন্তব্য দেখুন
প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের আবেদনে ভুল সংশোধনের সুযোগ আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং - dainik shiksha আসছে বছর থেকেই পাঠ্যপুস্তকে অন্তর্ভুক্ত হচ্ছে প্রোগ্রামিং ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ৩ ডিসেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি ও দাখিল শিক্ষার্থীদের পঞ্চম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতনও ইএফটিতে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের - dainik shiksha ইবতেদায়ি সমাপনী পরীক্ষার দায়িত্ব মাদরাসা বোর্ডের প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ - dainik shiksha প্রতি স্কুলের তিন শিক্ষককে করতে হবে কৈশোরকালীন পুষ্টি প্রশিক্ষণ please click here to view dainikshiksha website