চবি শিক্ষক সমিতির সভাপতি মাহবুব সম্পাদক নোমান

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান ও সাধারণ সম্পাদক হয়েছেন আইন বিভাগের অধ্যাপক এবিএম আবু নোমান।

নির্বাচনে ১১ পদের বিপরীতে ২২ শিক্ষক প্রতিদ্বন্দ্বিতা করেন। এতে সভাপতি-সম্পাদকসহ ৮টিতেই জয়লাভ করেছে আওয়ামী ও বামপন্থি শিক্ষক সমর্থিত হলুদ দল। বাকি ৩ পদে হলুদ দলের বিদ্রোহী প্রার্থীরা জয়ী হয়েছেন। বিএনপি-জামায়াত সমর্থিত সাদা দল ও জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম এবারও নির্বাচনে অংশগ্রহণ করেননি। বুধবার চবির সমাজবিজ্ঞান অনুষদের মিলনায়তনে সকাল ৯টা থেকে বেলা দেড়টা পর্যন্ত ভোটগ্রহণ হয়।

হলুদ দলের নির্বাচিত বাকিরা হলেন-সহ-সভাপতি পদে নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মুহাম্মদ আলা উদ্দিন, কোষাধ্যক্ষ পদে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক শাহনেওয়াজ মাহমুদ সোহেল, যুগ্ম-সম্পাদক পদে ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. নজরুল ইসলাম, সদস্য পদে আধুনিক ভাষা ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক মঞ্জুরুল আলম, ফিশারিজ বিভাগের অধ্যাপক ড. মো. রাশেদ-উন-নবী, ইসলামের ইতিহাস বিভাগের অধ্যাপক ড. এএসএম বোরহান উদ্দিন।

সদস্য পদের বাকি ৩টিতে নির্বাচিত হয়েছেন হলুদ দলের বিদ্রোহী প্যানেলের প্রার্থীরা। তারা হলেন-নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. এসএম সাদাত আল সজীব, পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক ড. একেএম রেজাউর রহমান ও সমাজতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. এসএম মনিরুল হাসান।


পাঠকের মন্তব্য দেখুন
সচিবালয় ও প্রধান উপদেষ্টার বাসভবনের আশপাশে সভা-সমাবেশ নিষিদ্ধ - dainik shiksha সচিবালয় ও প্রধান উপদেষ্টার বাসভবনের আশপাশে সভা-সমাবেশ নিষিদ্ধ মাউশি অধিদপ্তরের মহাপরিচালকের অতিরিক্ত দায়িত্বে রেজাউল করীম - dainik shiksha মাউশি অধিদপ্তরের মহাপরিচালকের অতিরিক্ত দায়িত্বে রেজাউল করীম শিক্ষা মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট দপ্তরগুলোর একদিনের বেতন ত্রাণ তহবিলে - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট দপ্তরগুলোর একদিনের বেতন ত্রাণ তহবিলে শিক্ষা প্রতিষ্ঠানে পদত্যাগের জন্য বল প্রয়োগ করা যাবে না: শিক্ষা উপদেষ্টা - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে পদত্যাগের জন্য বল প্রয়োগ করা যাবে না: শিক্ষা উপদেষ্টা গণমাধ্যমের বিরুদ্ধে অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ বৈষম্য বিরোধী ছাত্রদের - dainik shiksha গণমাধ্যমের বিরুদ্ধে অপপ্রচারে বিভ্রান্ত না হওয়ার অনুরোধ বৈষম্য বিরোধী ছাত্রদের শিক্ষায় আমূল সংস্কারের উদ্যোগ নেবো: ড. ইউনূস - dainik shiksha শিক্ষায় আমূল সংস্কারের উদ্যোগ নেবো: ড. ইউনূস মাউশি অধিদপ্তরের মহাপরিচালকের অতিরিক্ত দায়িত্বে রেজাউল করীম - dainik shiksha মাউশি অধিদপ্তরের মহাপরিচালকের অতিরিক্ত দায়িত্বে রেজাউল করীম শিক্ষা মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট দপ্তরগুলোর একদিনের বেতন ত্রাণ তহবিলে - dainik shiksha শিক্ষা মন্ত্রণালয় ও সংশ্লিষ্ট দপ্তরগুলোর একদিনের বেতন ত্রাণ তহবিলে অধ্যাপকদের অনলাইনে বদলির আবেদন শুরু ১ সেপ্টেম্বর - dainik shiksha অধ্যাপকদের অনলাইনে বদলির আবেদন শুরু ১ সেপ্টেম্বর কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0027139186859131