চাকরির দাবিতে রাবি উপাচার্যের বাসভবনে ছাত্রলীগের তালা

রাবি প্রতিনিধি |

নিষেধাজ্ঞার পরও ছাত্রলীগ নেতাকর্মীদের চাকরি না দিয়ে অন্য একজনকে সেকশন অফিসার পদে নিয়োগ দেওয়ার খবরে রাজশাহী বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবনে (ভিসি লাউঞ্জ) তালা দিয়েছেন ছাত্রলীগ নেতাকর্মীরা। 

সোমবার দিবাগত রাত সোয়া ৯টার দিকে ছাত্রলীগের প্রায় ৫০ নেতাকর্মী উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে প্রধান ফটকে তালা দেন। ছাত্রলীগ নেতাকর্মীরা উপাচার্য প্রফেসর ড. আব্দুস সোবহানের পদত্যাগ দাবি করেছেন। 

নেতাকর্মীদের চাকরি না দিয়ে অন্য একজনকে নিয়োগ দেয়ায় রাবি উপাচার্যের বাসভবনে ছাত্রলীগের তালা। ছবি: সংগৃহীত

এদিকে রাত ১১টায় এই প্রতিবেদন লেখার সময়ও ছাত্রলীগ নেতাকর্মীরা উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান করছিলেন। 

রাবি ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া বলেন, উপাচার্য ছাত্রলীগ নেতাকর্মীদের চাকরি না দিয়ে নিজের লোকদের চাকরি দিচ্ছে; তাও শিক্ষা মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা থাকার পরও। এ কারণে চাকরি প্রত্যাশীসহ ছাত্রলীগ নেতাকর্মীরা উপাচার্যের বাসভবনের ফটকে তালা মেরেছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা কর্মসূচি পালন করবেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সোমবার জালাল উদ্দিন নামের এক ব্যক্তিকে এডহক ভিত্তিতে সেকশন অফিসার নিয়োগ দেন রাবি উপাচার্যের । এ খবর জানাজানি হলে ছাত্রলীগ নেতাকর্মীরা সন্ধ্যার পর উপাচার্যের সঙ্গে তার বাসভবনে সাক্ষাৎ করেন। বেরিয়েই তারা বাসভবনে তালা মেরে সেখানে অবস্থান শুরু করেন। 

নিষেধাজ্ঞার পরও জনবল নিয়োগ প্রসঙ্গে রাবি উপাচার্যের প্রফেসর ড. এম আব্দুস সোবহান বলেন, একজন প্রতিবন্ধী প্রার্থীকে নিয়োগ দিতে প্রধানমন্ত্রীর দফতর থেকে অনুরোধ আসে। সেটাই তিনি দিয়েছেন। এমনিতে আর কোনো নিয়োগ দেওয়া হয়নি।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0023438930511475