চাকরির প্রথম দিনই ঘুষ নিতে গিয়ে সরকারি কর্মকর্তা গ্রেফতার

দৈনিকশিক্ষা ডেস্ক |

চাকরির প্রথম দিনেই ঘুষ নিয়ে গ্রেফতার হয়েছেন ভারতের এক সরকারি কর্মকর্তা। আট মাস আগে দেশটির ঝাড়খণ্ডের কোডারমার সমবায় বিভাগের সহকারী রেজিস্ট্রার পদে যোগ দিয়েছিলেন তিনি। দায়িত্ব নেওয়ার প্রথম দিনই স্থানীয় সংগঠনের কাছ থেকে ঘুষ নেন তিনি। অভিযোগ পাওয়ার পর থেকেই অনুসন্ধানে নামে দেশটির দুর্নীতি দমন শাখার কর্মকর্তারা। এরপর ৭ জুলাই (শুক্রবার) মিতালিকে গ্রেফতার করে এসিবি। 

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে, সরকারি এই কর্মকর্তার নাম মিতালি শর্মা। আট মাস আগে ঝাড়খণ্ডের কোডারমায় সমবায় বিভাগের সহকারী রেজিস্ট্রার হিসেবে নিয়োগ পেয়েছিলেন। ঝাড়খণ্ডের হাজারীবাগের দুর্নীতি দমন ব্যুরোর (এসিবি) একটি দল ঘুষ গ্রহণের সময় তাকে হাতেনাতে ধরে ফেলে।

তার ঘুষ নেওয়ার ভিডিও এবং ছবি ইতিমধ্যেই সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। গ্রেফতারের বিষয়ে এক এসিবি কর্মকর্তা জানিয়েছেন, মিতালি ‘কোডারমা ব্যাপার সহযোগ সমিতি’ নামে একটি স্থানীয় সংগঠন আচমকা পরিদর্শন করেন। সেখানে বেশ কিছু অনিয়ম খুঁজে পান তিনি। সংগঠনের কর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ার শর্তে তিনি ২০ হাজার টাকা দাবি করেন বলে অভিযোগ ওঠে।

সরকারি কর্মকর্তা ঘুষ চাইছেন, সে কথা সংগঠনের এক সদস্য রামেশ্বরপ্রসাদ যাদব জানিয়ে দেন এসিবি মহাপরিচালককে। এরপরই অভিযোগ দায়ের হয়। এসিবির একটি দল তদন্তে নামে এবং প্রাথমিকভাবে জানতে পারে, মিতালি সত্যিই ২০ হাজার টাকা ঘুষ চেয়েছেন। তখন মামলা রুজু করে তার বিরুদ্ধে ফাঁদ পাতা হয়।

গত ৭ জুলাই ঘুষের প্রথম কিস্তি হিসাবে ১০ হাজার টাকা নিতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে যান মিতালি। বিষয়টির বিশদ তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন দেশটির কর্মকর্তারা


পাঠকের মন্তব্য দেখুন
গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তির কমপ্লেইন বক্স বন্ধ - dainik shiksha গুচ্ছ বিশ্ববিদ্যালয়ে ভর্তির কমপ্লেইন বক্স বন্ধ পদত্যাগে বাধ্য করা অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছায় ফেরালেন শিক্ষার্থীরা - dainik shiksha পদত্যাগে বাধ্য করা অধ্যক্ষকে ফুলেল শুভেচ্ছায় ফেরালেন শিক্ষার্থীরা শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধান উপদেষ্টার - dainik shiksha শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধান উপদেষ্টার শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে বিটিসিএলের ইন্টারনেট দেয়া হবে: তথ্য উপদেষ্টা - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে কম দামে বিটিসিএলের ইন্টারনেট দেয়া হবে: তথ্য উপদেষ্টা শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ - dainik shiksha শিক্ষকের ছোড়া স্কেলের আঘাতে শিক্ষার্থীর চোখ হারানোর অভিযোগ দুই শিক্ষকের বহিষ্কারের দাবিতে বাউবি শিক্ষার্থীদের বিক্ষোভ - dainik shiksha দুই শিক্ষকের বহিষ্কারের দাবিতে বাউবি শিক্ষার্থীদের বিক্ষোভ হলগুলোকে সন্ত্রাসমুক্ত করে ছাড়বো : রাবি উপাচার্য - dainik shiksha হলগুলোকে সন্ত্রাসমুক্ত করে ছাড়বো : রাবি উপাচার্য কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0026497840881348