চিকিৎসা অনুদান পাবেন অস্বচ্ছল শিক্ষার্থীরা, আবেদন শুরু

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

দুর্ঘটনায় গুরুতর আহত অস্বচ্ছল মেধাবী শিক্ষার্থীদের একটা এককালীন আর্থিক চিকিৎসা অনুদান দেবে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট। আহত, অস্বচ্ছল ও চিকিৎসাধীন মেধাবী ষষ্ঠ থেকে স্নাতক ও সমমান শ্রেণির শিক্ষার্থীরা এ অনুদান পাবেন। চিকিৎসা অনুদান পেতে শিক্ষার্থীদের আবেদন শুরু হয়েছে। আগামী ৩১ আগস্ট পর্যন্ত শিক্ষার্থীরা অনুদান পেতে অনলাইনে আবেদন করার সুযোগ পাবেন।

বিষয়টি জানিয়ে আদেশ জারি করেছে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে আদেশটি প্রকাশ করা হয়েছে। 

জানা গেছে, গত ৯ জুলাই থেকে চিকিৎসা অনুদান পেতে ষষ্ঠ থেকে স্নাতক শ্রেণির চিকিৎসাধীন শিক্ষার্থীদের আবেদন গ্রহণ শুরু হয়েছে। নির্ধারিত লিংকে (https://www.eservice.pmeat.gov.bd/medical/) প্রবেশ করে শিক্ষার্থীদের এ অনুদান পাওয়ার আবেদন করতে হবে। শিক্ষার্থীদের এককালীন অনুদান প্রদান নির্দেশিকা-২০২০ অনুসারে তাদের চিকিৎসা অনুদান দেয়া হবে। 

ট্রাস্টের সহকারী পরিচালক মোহাম্মদ আনোয়ার হোসেন সোহাগ স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, গুরুতর আহত চিকিৎসাধীন শিক্ষার্থীরা প্রতি দুই মান অন্তর নির্ধারিত লিংক ব্যবহার করে অনলাইনে আবেদন করতে পারবেন। একজন আহত শিক্ষার্থী তার চিকিৎসা মেয়াদে একবার অনুদানের জন্য আবেদন করতে পারবেন। 

ট্রাস্ট আরো বলছে, ই-চিকিৎসা অনুদান ব্যবহার নির্দেশিকা অনুসরণ করে প্রয়োজনীয় কাগজপত্র আপলোড করে ষষ্ঠ থেকে স্নাতক ও সমমান শ্রেণির দুর্ঘটনায় গুরুতর আহত ও চিকিৎসাধীন শিক্ষার্থীদের চলতি বছরের আবেদনের জন্য ৯ জুলাই থেকে ৩১ আগস্ট পর্যন্ত সিস্টেম ব্যবহার করে আবেদন করতে বলা হলো। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।


পাঠকের মন্তব্য দেখুন
আইনের মারপ্যাঁচে অনিশ্চিত ১৯তম শিক্ষক নিবন্ধন - dainik shiksha আইনের মারপ্যাঁচে অনিশ্চিত ১৯তম শিক্ষক নিবন্ধন ‘ঢাবির ক্লাস ও পরীক্ষা শুরু হচ্ছে শিগগিরই’ - dainik shiksha ‘ঢাবির ক্লাস ও পরীক্ষা শুরু হচ্ছে শিগগিরই’ হাই-টেক পার্কের নাম হবে জেলার নামে: উপদেষ্টা নাহিদ - dainik shiksha হাই-টেক পার্কের নাম হবে জেলার নামে: উপদেষ্টা নাহিদ দীপু মনির নামে আরেক মামলা, আসামি ৬০০ - dainik shiksha দীপু মনির নামে আরেক মামলা, আসামি ৬০০ স্কুল-কলেজে বিশৃঙ্খলা : কোথাও জবরদস্তি কোথাও পালিয়ে থাকা - dainik shiksha স্কুল-কলেজে বিশৃঙ্খলা : কোথাও জবরদস্তি কোথাও পালিয়ে থাকা কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0027139186859131