ছাত্রকে পিটিয়ে হাত ভেঙ্গে দিলেন শিক্ষক

কুষ্টিয়া প্রতিনিধি |

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার হরিণগাছি দারুল উলুম ইসলামিয়া মাদরাসার ছাত্র উছামাকে (১০) মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করেছেন ঐ মাদরাসার শিক্ষক হাফেজ জমির উদ্দিন। অসুস্থতার কারণে মাদরাসায় না আসার অপরাধে এ নির্যাতন চালানো হয় বলে ছাত্রের স্বজনরা জানিয়েছেন। বর্তমানে ওই ছাত্র দৌলতপুর হাসপাতালে চিকিৎসাধীন।

জানা যায়, উপজেলার রিফাইতপুর ইউপির হরিণগাছি গ্রামের সাইদুল ইসলামের ছেলে ও হরিণগাছি দারুল উলুম ইসলামিয়া মাদরাসার তৃতীয় শ্রেণির ছাত্র উছামা বেশ কিছুদিন অসুস্থ থাকার পর গত ১৬ মার্চ মাদরাসায় আসলে মাদরাসা শিক্ষক হাফেজ জমির উদ্দিন তাকে বেধড়ক পিটুনি দেন। এক পর্যায়ে উসামার বাম হাত ও ডান হাতের একটি আঙুল ভেঙ্গে যায়। পরে বিষয়টি জানাজানি হলে স্থানীয় এক ইউপি সদস্য ও মাদরাসা কমিটির সদস্যরা সামান্য ঘটনা বলে বিষয়টি মিমাংসা করে দেন। ঐ মাতব্বরদের ভয়ে নির্যাতনের বিষয়টি চেপে রাখে ঐ ছাত্রের পরিবার। কিন্তু ঐ ছাত্রের অবস্থা ক্রমশঃ খারাপ হওয়ায় তাকে মঙ্গলবার (১৯ মার্চ) সকালে দৌলতপুর হাসপাতালে নিয়ে আসা হয়। এ সময় ঐ ছাত্র ও তার স্বজনরা স্থানীয় সাংবাদিকদের বিষয়টি জানান।

এ ব্যাপারে অভিযুক্ত শিক্ষক এবং মাদরাসা সুপারের সঙ্গে কথা বলার চেষ্টা করা হলেও তাদের পাওয়া যায়নি।

স্থানীয় ইউপি সদস্য তপন জানান, স্থানীয়ভাবে বিষয়টি মিমাংসা করে দেয়া হয়েছে। তবে বিস্তারিত জানাতে তিনি অস্বীকৃতি জানান।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাজমুল হকের কাছে জানতে চাইলে তিনি এ ব্যাপারে কিছু জানেন না বলে জানিয়েছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমীন আক্তার জানান, এ ঘটনায় দোষী শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0042970180511475