ছাত্রকে মারধর: রাজশাহী আইএইচটির ছাত্রলীগ সভাপতিসহ বহিষ্কার ৬

দৈনিক শিক্ষাডটকম, রাজশাহী |

সিট বাণিজ্য ও এক ছাত্রকে মারধরের অপরাধে রাজশাহী ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) শাখা ছাত্রলীগ সভাপতি আল আমিন হোসেনকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে। এ সময়ে ক্যাম্পাসে প্রবেশ ও ছাত্রাবাসে অবস্থান করতে পারবেন না তিনি। একই অপরাধে ছাত্রলীগের পাঁচ কর্মীকে ছয় মাসের শাস্তি দেওয়া হয়েছে। এ ছাড়া দু’জনকে তিরস্কার করা হয়েছে। তাদের শাস্তি গত ১ জুলাই থেকে কার্যকর হয়েছে। তবে বৃহস্পতিবার বিকেলে নোটিশ আকারে বিষয়টি প্রকাশ করে আইএইচটি কর্তৃপক্ষ।

বহিষ্কৃতরা হলেন– আইএইচটি শাখা ছাত্রলীগের সভাপতি আল আমিন হোসেন (ডেন্টাল অনুষদ, ২০১৯-২০ শিক্ষাবর্ষ), ছাত্রলীগ কর্মী মাসুদ পারভেজ (ডেন্টাল বি গ্যালারি, ২০২৩-২৪ শিক্ষাবর্ষ), ফারহান হোসেন (ডেন্টাল-বি গ্যালারি, ২০২৩-২৪ শিক্ষাবর্ষ), শাহরিয়ার নাফিজ (ল্যাব-এ গ্যালারি, ২০২৩-২৪ শিক্ষাবর্ষ), পারভেজ মোশাররফ (ল্যাব-এ গ্যালারি, ২০২৩-২৪ শিক্ষাবর্ষ) ও নিলয় কুমার (রেডিওলোজি-এ গ্যালারি ২০২৩-২৪ শিক্ষাবর্ষ)। এ ছাড়া একই শিক্ষাবর্ষের সিফাতকে (ফার্মেসি) তিরস্কার করে ভবিষ্যতে এমন কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য সর্বোচ্চ সতর্ক করা হয়েছে। টাকা লেনদেনের জন্য একই শিক্ষাবর্ষের বিভাগের শিক্ষার্থী হাসানকে তিরস্কারের পাশাপাশি সতর্ক করা হয়েছে।

শাস্তির নোটিশে জানানো হয়, ছাত্রলীগ সভাপতি আল আমিন হোসেন একই বর্ষের ছাত্র হাসানের কাছ থেকে হোস্টেলে সিট দেওয়ার কথা বলে টাকা নেন। অপর পাঁচ শিক্ষার্থী (ছাত্রলীগ সভাপতির কর্মী) হাসানকে মারধর করেন। এ ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে ৬ জুন একাডেমিক সভায় শাস্তির সিদ্ধান্ত হয়। তবে নোটিশটি গত ১২ জুন স্বাক্ষর করেন অধ্যক্ষ।

এর আগে ২৯ এপ্রিল হাসানকে মারধর করা হয়। এ ঘটনায় ১ মে থেকে বন্ধ ঘোষণা করা হয় আইএইচটি ক্যাম্পাস। ঘটনা তদন্তে গঠিত পাঁচ সদস্যের কমিটি প্রতিবেদন জমা দেওয়ার পর জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে কর্তৃপক্ষ।

আইএইচটি অধ্যক্ষ ডা. ফারহানা হক জানান, গেল কয়েক দিন অফিসিয়াল কাজের চাপ থাকায় শাস্তি-সংক্রান্ত আদেশের নোটিশটি প্রকাশে দেরি হয়েছে।


পাঠকের মন্তব্য দেখুন
মাদরাসা শিক্ষকরাও অষ্টম গ্রেড পাবেন - dainik shiksha মাদরাসা শিক্ষকরাও অষ্টম গ্রেড পাবেন নেড়ি কুকুরের ভাষণে শিক্ষা অধিদপ্তরের ডিজি নিয়োগ বিত্তান্ত - dainik shiksha নেড়ি কুকুরের ভাষণে শিক্ষা অধিদপ্তরের ডিজি নিয়োগ বিত্তান্ত বাংলাদেশের পাঠ্যবই ভারতে ছাপাতেই হবে কেনো? - dainik shiksha বাংলাদেশের পাঠ্যবই ভারতে ছাপাতেই হবে কেনো? অধ্যক্ষ জুবাইদা রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান হচ্ছেন! - dainik shiksha অধ্যক্ষ জুবাইদা রাজশাহী শিক্ষাবোর্ডের চেয়ারম্যান হচ্ছেন! ম্যাজিস্ট্রেসি পাওয়ার : সেনাবাহিনী যা যা করতে পারবে - dainik shiksha ম্যাজিস্ট্রেসি পাওয়ার : সেনাবাহিনী যা যা করতে পারবে তিন ক্যাটাগরির গুণী শিক্ষক বাছাইয়ে নাম পাঠানোর আহ্বান - dainik shiksha তিন ক্যাটাগরির গুণী শিক্ষক বাছাইয়ে নাম পাঠানোর আহ্বান মাদকের গডফাদারদের ধরার নির্দেশ স্বরাষ্ট্র উপদেষ্টার - dainik shiksha মাদকের গডফাদারদের ধরার নির্দেশ স্বরাষ্ট্র উপদেষ্টার শিক্ষা প্রশাসনে বদলি আতঙ্কে নাহিদ-দীপু সিন্ডিকেটের ৯২ কর্মকর্তা - dainik shiksha শিক্ষা প্রশাসনে বদলি আতঙ্কে নাহিদ-দীপু সিন্ডিকেটের ৯২ কর্মকর্তা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0044667720794678