ছাত্রলীগের দু’গ্রুপে সংঘর্ষ, দুই শিক্ষার্থী বহিষ্কার

খুলনা প্রতিনিধি |

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষে সংঘর্ষের ঘটনায় দুই ছাত্রকে ছয় মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। এ ছাড়া তিনজনকে ১০ হাজার টাকা করে জরিমানা এবং ছয়জনকে সতর্কীকরণ নোটিশ দিয়েছে কর্তৃপক্ষ। গত সোমবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র শৃঙ্খলা কমিটির এক সভায় এসব সিদ্ধান্ত হয়।

বহিষ্কার হওয়া ছাত্ররা হলেন লালন শাহ হল শাখা ছাত্রলীগের সহসম্পাদক ও ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ১৩তম ব্যাচের শিক্ষার্থী রুদ্র সিংহ এবং ছাত্রলীগের কর্মী একই বিভাগ ও ব্যাচের শিক্ষার্থী মেহেদী হাসান।

এ ছাড়া শাস্তি পাওয়া অন্য ছাত্ররা হলেন লেদার ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৩তম ব্যাচের আশিকুর রহমান ও মেহেদী হাসান, ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ১২তম ব্যাচের তন্ময় বণিক, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ১৩তম ব্যাচের আসাদুজ্জামান, রায়হান ও দীপঙ্কর দাস, আরবান অ্যান্ড রিজিওনাল প্লানিং বিভাগের ১৩তম ব্যাচের আসিফ আহমেদ এবং ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ১৩তম ব্যাচের নাঈম ইসলাম সিদ্দিক ও ১২তম ব্যাচের আবু হাসনাত। তাঁরা সবাই ছাত্রলীগের কর্মী। সবাইকে মঙ্গলবার শাস্তির বিষয়টি জানিয়ে নোটিশ দেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ-বিষয়ক সহকারী পরিচালক ওসমান গনি বলেন, গত ১১ ও ১২ ডিসেম্বর ক্যাম্পাসে কিছু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। এ সময় একটি হলের কক্ষে আগুন দেওয়া হয়। এ ঘটনায় পরের দিন তিন সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়। কমিটির প্রধান ছিলেন টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান মিহির রঞ্জন হালদার। ২৩ ডিসেম্বর কমিটি প্রতিবেদন জমা দেয়। ওই প্রতিবেদন অনুযায়ী ৪ ডিসেম্বর অনুষ্ঠিত ছাত্র শৃঙ্খলা কমিটির বৈঠকে এসব সিদ্ধান্ত নেওয়া হয়।


পাঠকের মন্তব্য দেখুন
রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0045011043548584