ছাত্র খুনিদের বিচারের দাবীতে বিক্ষোভ

শফিকুল ইসলাম বেবু, কুড়িগ্রাম প্রতিনিধি |

Kurigram  pic

স্কুলছাত্র আলিফ আহম্মেদ স্বপ্ন’র খুনিদের বিচারের দাবীতে রোববার কুড়িগ্রাম শহরে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও স্থানীয় প্রশাসনের কাছে স্মারকলিপি দিয়েছে এলাকাবাসী। এলাকার নারী, শিশুসহ কয়েকশ মানুষ সকালে কুড়িগ্রাম শহীদ মিনার এলাকার এক ঘন্টার মানববন্ধন শেষে শহরে বিক্ষোভ মিছিল বের করে। পরে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি পেশ করে তারা।

গত বৃহষ্পতিবার কুড়িগ্রাম কালেক্টরেট স্কুলের ছাত্র আলিফ আহম্মেদ স্বপ্ন (১৪) নিখোঁজ হওয়ার ৪র্থ দিনে তার গলিত লাশ শহরের ভেলাকোপা এলাকার হানাগড় পাড়ার একটি বাসার ল্যাট্রিনের সেফটি ট্যাংক থেকে উদ্ধার করে পুলিশ। স্বপ্ন কুড়িগ্রাম শহরের ব্যবসায়ী সুলতান আহম্মেদের একমাত্র ছেলে।

এ ঘটনায় জড়িত পুলিশ বাসার মালিক কুড়িগ্রাম সদর হাসপাতালের সিনিয়র নার্স স্টাফ মোর্শেদা বেগম ও রিফাতসহ ৩ জনকে পুলিশ আটক করেছে।

পুলিশ ও এলাকাবাসী জানান, শহরের সরদার পাড়ার খাদ্য ব্যবসায়ী সুলতান আহম্মেদের ছেলে আলিফ গত ২১ ডিসেম্বর সকালে তাদের ফ্লাট থেকে বন্ধু রিফাতের সাথে কথা বলতে বাড়ি থেকে বেড়িয়ে আর ফেরেনি। বৃহস্পতিবার পুলিশ অভিযান চালিয়ে মোর্শেদা বেগম ও ছেলে রিফাতকে আটক করে। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে বন্ধু আকাশের সহায়তায় স্বপ্নকে খুন করার ঘটনা স্বীকার করে রিফাত। তার দেয়া তথ্যের সুত্র ধরে তাদের বাসার ল্যাট্রিনের সেফটি ট্যাংক ভেঙে স্বপ্নের গলিত লাশ উদ্ধার করে পুলিশ।

আলিফ আহম্মেদ স্বপ্ন কুড়িগ্রাম কালেক্টরেট স্কুল এন্ড কলেজের অষ্টম শ্রেণির মেধাবী ছাত্র ছিল। আর ঘাতক রিফাত ছিল কুড়িগ্রাম রিভার ভিউ উচ্চ বিদ্যালয়ের ছাত্র। দুজনে ছিল ঘনিষ্ট বন্ধু।

কুড়িগ্রামের সহকারী পুলিশ সুপার (এ সার্কেল) মাসুদ আলম জানান, আকাশসহ জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।


পাঠকের মন্তব্য দেখুন
শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু - dainik shiksha ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কাল শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী - dainik shiksha শিক্ষকরাই স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা - dainik shiksha এনটিআরসিএর সার্টিফিকেট সংশোধনের নতুন নির্দেশনা মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা - dainik shiksha মর্নিং স্কুলের ছয় সুবিধা উল্লেখ করলেন জেলা শিক্ষা কর্মকর্তা দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা - dainik shiksha দেড় মাস পর ক্লাসে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত স্কুলের সংখ্যা বাড়াতে চায় সরকার দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে please click here to view dainikshiksha website Execution time: 0.0028460025787354