জনসম্মুখে মাদরাসা ছাত্রীকে মারধর, লজ্জায় আত্মহত্যা

চুয়াডাঙ্গা প্রতিনিধি |

চুয়াডাঙ্গায় শারীরিকভাবে লাঞ্ছিত ও জনসম্মুখে মারধরের শিকার হওয়ায় ঘটনার দু’দিন পরে মাসুমা আক্তার (১৭) নামে এক মাদরাসাছাত্রী আত্মহত্যা করেছেন।

সোমবার (২১ মার্চ) সকালে চুয়াডাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপার আনিছুজ্জামান লালন এ তথ্য নিশ্চিত করেছেন। রবিবার বিকালে নিজ বাসায় আত্মহত্যা করে মাসুমা।

নিহত মাসুমা আক্তার চুয়াডাঙ্গা পৌর এলাকার হকপাড়ার আমিনুল ইসলামের কন্যা ও চুয়াডাঙ্গা ফাজিল মাদরাসার আলিম (এইচএসসি) প্রথম বর্ষের ছাত্রী।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানিয়েছে, শুক্রবার সকালে মাসুমার বাবার দোকানে পৌর এলাকার আরামপাড়ার মোবারকের ছেলে কালামের সঙ্গে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী পরিচয়ে একজনের মারামারির ঘটনা ঘটে। 

এ সময় দোকানে থাকা মাসুমা দোকানের মধ্যে মারামারি করতে নিষেধ করে। এতে মাসুমার ওপর ক্ষিপ্ত কালাম হয়ে তাকে প্রকাশ্যে চড়-ঘুষি মারেন। এছাড়া হাতুড়ি নিয়ে পেটাতে গেলে মাসুমা পালিয়ে পাশের একটি বাসায় আশ্রয় নেয়। এদিকে রবিবার স্থানীয়ভাবে এ ঘটনার মীমাংসা করার কথা ছিল। তবে এর আগেই লোকলজ্জার ভয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করে মাসুমা।

পরিবারের বরাত দিয়ে পুলিশ আরও জানায়, চার বোনের মধ্যে মাসুমা আক্তার সবার ছোট। কালাম দীর্ঘ দিন ধরে মাসুমাকে উত্ত্যক্ত করে আসছিল। এর আগে, কয়েকবার অ্যাসিড মারার হুমকিও দিয়েছিল।

অতিরিক্ত পুলিশ সুপার আনিছুজ্জামান লালন জানান, বাবা অসুস্থ থাকায় মাসুমা পড়াশোনার পাশাপাশি দোকান করত। শুক্রবার দোকানের মধ্যে স্থানীয় এক যুবক তাকে চড়-ঘুষি মারে। লোকলজ্জায় ওই মাদরাসাছাত্রী আত্মহত্যা করে। মরদেহ ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। অভিযুক্তকে আটকের জন্য অভিযান চালানো হচ্ছে।


পাঠকের মন্তব্য দেখুন
শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0031380653381348